কল্যাণপুরে র‌্যাব-পুলিশের অভিযানে ৯ জঙ্গি নিহত

ঢাকা : রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানার খোঁজে অভিযান চলানোর সময় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়েছেন। এতে কয়েকজন পুলিশও আহত হয়েছেন। এ সময় জঙ্গিদের একজনকে হাতেনাতে ধরে ফেলে পুলিশ।

কল্যাণপুরের ৫ নম্বর সড়কের গার্লস হাই স্কুলের পাশের জাহাজ বিল্ডিং নামে পরিচিত ভবন ঘিরে রাতভর অভিযানের পর মঙ্গলবার ভোরে সেখানে তাদের লাশ পাওয়া যায়। পুলিশ জানায়, দেশের বিভিন্ন জায়গায় চলা অভিযানের অংশ হিসেবে সোমবার দিবাগত রাত ১২টার দিকে জাহাজ বিল্ডিং নামের ওই ছয়তলা বাড়িতে যায় পুলিশ। তিনতলা পর্যন্ত ওঠার পর ওপর থেকে আল্লাহু আকবর বলে দুজন পুলিশকে লক্ষ্য করে গুলি ও বিস্ফোরকদ্রব্য ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে হাসান নামে একজন গুলিবিদ্ধ হন। পুলিশের দাবি, গুলিবিদ্ধ যুবক একজন জঙ্গি। তাকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এরপর ভোরের দিকে একপর্যায়ে জঙ্গিরা দরজা খুলে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে তারা। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ে নয়জন নিহত হন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান সাংবাদিকদের জানান, ওই ভবনটির ৫ তলায় বিপুল পরিমাণ গোলাবারুদ রয়েছে জানতে পেরে অপারেশন স্টর্ম ২৬ নামের এক অভিযান চালানো হয়। পুলিশের সঙ্গে অভিযানে সোয়াতও অংশ নেয়। ওই ভবন থেকে জিহাদি বই, বোমা ও অস্ত্র উদ্ধার করা হয়। সকাল ছয়টা ৫১ মিনিট থেকে সাতটা ৫১ মিনিট এ পর্যন্ত অভিযান চলে। তবে তাৎক্ষণিকভাবে নিহত নয়জনের পরিচয় তিনি জানাতে পারেননি।

এদিকে অভিযানের পর সকালে ঘটনাস্থলে উপস্থিত হয়ে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক সাংবাদিকদের বলেন, এরা জেএমবি বলে আমরা ধারণা করছি। গুলশানের মত এদের বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল।

এ বিভাগের আরও খবর

Comments are closed.