আমরা কয়েকজনের পরিচয় জেনেছি

ঢাকা : রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় নিহতদের মধ্যে ‘কয়েকজনের’ পরিচয় জানতে পেরেছে পুলিশ।পুরোপুরি নিশ্চিত না হয়ে এখনই তথ্য প্রকাশ করতে রাজি হননি ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আজ (২৭ জুলাই) বুধবার ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে জঙ্গি দমন বিষয়ে বাংলাদেশ বেতার আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা কয়েকজনের পরিচয় জানতে পেরেছি। তবে শতভাগ নিশ্চিত না হয়ে এ বিষয়ে আমি বলতে চাই না।

সোমবার রাতে কল্যাণপুরের ৫ নম্বর সড়কে তাজ মঞ্জিল নামের ছয় তলা একটি ভবনের পঞ্চম তলায় অভিযানে গিয়ে হামলার মুখে পড়েন পুলিশ সদস্যরা। সেইখানে অভিযান শেষে মঙ্গলবার রাতে ঢাকা মহানগর পুলিশের ফেইসবুক পাতায় নিহত নয়জনের ছবি (রক্তাক্ত লাশের ছবি। অপ্রাপ্তবয়স্কদের দেখার ক্ষেত্রে অভিভাবকদের নির্দেশনা নেওয়ার অনুরোধ করা হল) প্রকাশ করা হয়।পাশাপাশি ছবির ব্যক্তিদের নাম, পরিচয় ও পূর্ণাঙ্গ ঠিকানা জানাতে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয় পুলিশের পক্ষ থেকে।

আছাদুজ্জামান মিয়া সাংবাদিকদের বলেছিলেন, নিহতদের বয়স ২০ থেকে ২৪ বছরের মধ্যে। তাদের চেহারা ও বেশভূষা দেখে উচ্চশিক্ষিত বলে মনে হয়েছে। ওই বাসায় দুটি বিশ্ববিদ্যালয়ের সাতটি পরিচয়পত্র পাওয়া গেছে; সেগুলো আসল কি না যাচাই করে দেখা হচ্ছে। নয়জনের মধ্যে পুলিশ কতজনের বিষয়ে তথ্য পেয়েছে জানতে চাইলে বুধবার অনু্ষ্ঠানের পর তিনি বলেন, ছবি প্রকাশের পর আমরা সাড়া পাচ্ছি। বিভিন্ন জাযগা থেকে নাম আসছে। আমরা শতভাগ নিশ্চিত না হয়ে তা প্রকাশ করলে প্রশ্ন উঠবে। তবে দুই-একজনের নাম আমরা অনেকটাই নিশ্চিত।

সন্দেহভাজন নয় জঙ্গির লাশ ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আজ (২৭ জুলাই) বুধবার লাশের ময়নাতদন্ত হবে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

Comments are closed.