আইএস সন্দেহে ইতালি ক্রিকেট দলের অধিনায়ক বহিষ্কার

0

আন্তর্জাতিক : ‘আইএস’ সঙ্গে সম্পৃক্ত থাকার অভিযোগে ইতালির অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের অধিনায়ককে দেশটি থেকে বহিষ্কার করা হয়েছে। আফতাব ফারুক নামে এই খেলোয়াড়টি ইতালিতে হামলার ষড়যন্ত্র করেছিলেন বলে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে।

ইতালির জনপ্রিয় ক্রীড়া দৈনিক গাজেত্তা দেল্লো স্পোর্তোর সাপ্তাহিক ফিচার পাতায় ২০০৯ সালে আফতাবের একটি ছবি ছাপা হয়। সেখানে তার গায়ে ছিল ইতালির জাতীয় যুব দলের জার্সি। তার একটি টেলিফোন আলাপে আড়ি পেতে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বিষয়টি জানতে পারে। ওই ফোন কলে আফতাব কারও সঙ্গে কথা বলছিলেন। তিনি বলছিলেন। মিলানের কোনো ওয়াইনের দোকান কিংবা উত্তর ইতালির বারগামো বিমানবন্দরে সন্ত্রাসী হামলা স্বয়ংক্রিয় কালাশনিকভ রাইফেল দিয়ে করা হবে, নাকি বোমা পেতে।

ইতালির স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাঞ্জেলিনো আলফানো গণমাধ্যমকে জানিয়েছেন, বহিষ্কৃত এই পাকিস্তানির বিপক্ষে ইতালিতে ইসলামিক স্টেটের নামে সন্ত্রাসের পরিকল্পনা করার প্রমাণ পাওয়া গেছে। আফতাব সিরিয়াতে গিয়ে আইএসে যোগ দেয়ার পরিকল্পনাও করছিলেন।

এদিকে মিলানো ক্রিকেট ক্লাবের প্রেসিডেন্ট ফাবিও মারাবিনিও বলেন, এই খবরে আমরা স্তম্ভিত, এখনো এটা বিশ্বাস করি না। আফতাবকে পাকিস্তানে পাঠিয়ে দেয়ার আগে তার সঙ্গে কথা হয়েছে। ১৩ বছর বয়সে ইতালিতে পা রাখেন আফতাব। মিলানের কাছে ভ্যাপরিও ডি’আদ্দা নামের একটি শহরতলিতে থাকতেন তিনি। ক্রিকেটের পাশাপাশি একটি ওয়্যারহাউস চাকরি করতেন। ২০০৯ সালে ইতালির অনূর্ধ্ব-১৯ দলের হয়ে খেলেছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.