নিজাম হাজারী কতদিন হাজতে ছিলেন : জানতে চান হাইকোর্ট

0

অনলাইন ডেস্ক : অস্ত্র মামলায় ফেনী-২ (সদর) আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী কতদিন হাজতে ছিলেন তা জানতে তার নথি তলব করেছেন হাইকোর্ট। সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারকে এই নথি দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার হাইকোর্টের বিচারপতি মো. এমদাদুল হক ও বিচারপতি ইকবাল কবির লিটনের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। একই সঙ্গে নিজাম উদ্দিন হাজারীর সংসদ সদস্য পদে থাকার বৈধতা চ্যালেঞ্জ করে করা রিটের রায়ের তারিখ পিছিয়েছে। আদালত মামলাসংশ্লিষ্ট একটি নথি তলব করে আগামী ২৩ আগস্ট রায়ের পরবর্তী দিন ধার্য করেছেন।

আদালতে এদিন নিজাম হাজারীর পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ, নুরুল ইসলাম সুজন এমপি ও আইনজীবী কেএম হাফিজুল আলম। অপরদিকে রিটকারীর পক্ষে শুনানি করেন কামরুল ইসলাম সিদ্দিকী।

নিজাম হাজারীর আইনজীবী ব্যারিস্টার শফিক আহমেদ বলেন, মামলার রায় এদিন ঘোষণার কথা থাকলেও তা পিছিয়ে ২৩ আগস্ট দিন ধার্য করেছেন আদালত। এর আগে রিটের বিষয়ে শুনানি শেষে আদালত রায়ের জন্য ১৭ আগস্ট নির্ধারণ করেন।

নিজাম হাজারীর সংসদ সদস্যপদ নিয়ে দেওয়া রুল শুনানিতে গত ২৬ মে হাইকোর্টের এই বেঞ্চ এক আদেশে বলেন, কারা কর্তৃপক্ষকে নিজাম হাজারীর সাজা ভোগ সংক্রান্ত প্রতিবেদন দিতে হবে।

কারা কর্তৃপক্ষের দেওয়া প্রতিবেদনে উল্লেখ করা হয়, ১০ বছরের সাজার মধ্যে তিনি খেটেছেন ৫ বছর ৮ মাস ১৯ দিন। কারা কর্তৃপক্ষের কাছ থেকে সাজা রেয়াত পেয়েছেন ১ বছর ৮ মাস ২৫ দিন (৬২৫ দিন)। রেয়াতসহ মোট সাজা ভোগ করেছেন ৭ বছর ৫ মাস ১৪ দিন। এখনো সাজা খাটা বাকি ২ বছর ৬ মাস ১৬ দিন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.