বাঁশখালীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ

0

কল্যাণ বড়ুয়া মুক্তা, বাঁশখালী প্রতিনিধি : সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদ নির্মুলে শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের উদ্যোগে আয়োজিত জঙ্গিবাদ বিরোধী সমাবেশ বাঁশখালীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুষ্ঠিত হয়। এতে বক্তারা জঙ্গিবাদ নির্মুলে প্রশাসনের পাশাপাশি শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের ভূমিকা অনস্বীকার্য বলে উল্লেখ করেন। বক্তারা বর্তমানে জঙ্গিবাদের কারণে বাংলাদেশের প্রতি বিভিন্ন দেশের যে খারাপ দৃষ্টিকোণ এবং জঙ্গিবাদ নির্মুলে সবাইকে একযোগে কাজ করার জন্য আহবান জানান।

বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় : বাঁশখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ প্রধান শিক্ষক সুমিত্র সেন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বাঁশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব শেখ সেলিমুল হক চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী উপজেলার নবাগত নির্বাহী কর্মকর্তা কাজী চাহেলী দস্তরী। অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইসতিয়াক আহমেদ, অভিভাবক সদস্য আজগর হোছাইন, শামশুল ইসলাম হেলাল, নুরুল আমিন, নেপাল দত্ত, সারাবান তাহুরা, শিক্ষক মোরশেদুল হাছান চৌধুরী, দীপন চক্রবর্ত্তী ও মাহবুবা খানম। অনুষ্ঠানে বক্তারা বলেন, সারাদেশে জঙ্গিবাদ নির্মুলে যে গণ জাগরণ শুরু হয়েছে এর থেকে কোন জঙ্গিরাই মুক্তি পাবে না। তাদের ধ্বংস অবশ্যই অনিস্বকার্য।
কালীপুর এজাহারুল হক উচ্চ বিদ্যালয় : বাঁশখালীর কালীপুর এজাহারুল হক উচ্চ বিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ প্রধান শিক্ষক চন্দন কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাঁশখালী আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম, অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাঁশখালী একাডেমীর পরিচালক সাংবাদিক কল্যাণ বড়ুয়া মুক্তা, শিক্ষক রুবেল দেবনাথের সঞ্চালনে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে অতিথি ছিলেন এবং বক্তব্য রাখেন আহমদ হোছেন, মাস্টার হাবিবুর রহমান, শফিকুল আলম, বেদার উদ্দিন তালুকদার, হারুনুর রশীদ, বিকাশ ধর, অচ্যুতানন্দ ওয়াদ্দাদার প্রমুখ। সভায় বক্তারা জঙ্গিবাদ নির্মুলে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।
কালীপুর নাছেরা খাতুন আর,কে বালিকা উচ্চ বিদ্যালয় : কালীপুর নাছেরা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে জঙ্গিবাদ ও সন্ত্রাস প্রতিরোধ বিষয়ক মানববন্ধন, র‌্যালী ও আলোচনা সভা বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি সুমন সাহেদ ছিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাঁশখালী আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আ.ন.ম. শাহাদত আলম, প্রধান শিক্ষক এম. তাহেরুল ইসলাম, শিক্ষক সুকাস চক্রবর্ত্তী, শিক্ষক কায়সারুল আহসানের পরিচালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন এম. দুলাল হোসেন, বেদার উদ্দিন তালুকদার প্রমুখ। সবাই বক্তারা জঙ্গিবাদ নির্মুলে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.