বাজারে আসছে স্লিম ল্যাপটপ

0

অনলাইন ডেস্ক : স্লিম ল্যাপটপ সবারই পছন্দের। যদিও এদের ব্যাপক ক্ষমতাশালী বলা যায় না। তবে টেকনোলজির উন্নতির সঙ্গে সঙ্গে পৃথিবীর সব থেকে স্লিম ল্যাপটপ আনতে যাচ্ছে এসার সুইফট। এ বছরের প্রথম দিকে বাজারে এসেছিল এইচপি’র স্পেকট্রা। এটিও দারুণ পাতলা। কিন্তু এগিয়ে গেছে এসার সুইফট। আসুন দেখে নেওয়া যাক বিশ্বের সবচেয়ে স্লিম ল্যাপটপের বিস্তারিত তথ্য-

১. এসার সুইফট 7 এসারের ফ্ল্যাগশিপ ল্যাপটপের সর্বসাম্প্রতিক সংযোজন। ডিজাইন মনোমুগ্ধকর। এর অ্যালুমিনিয়ামের কালো ও সোনালী চেসিসের মিশ্রণ দারুণ সুন্দর। ওজন মাত্র ২.৪৮ পাউন্ড।

২. তবে এতটা পাতলা ল্যাপটপের স্পেসিফিকেশন সাধারণত শক্তিশালী থাকে না। কিন্তু এসার এ সমস্যা টপকে গিয়েছে। একেবারে নতুন 7 জেনারেশন কোর আই-5 প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি এসএসডি ড্রাইভ রয়েছে। আর ১৩.৩ ইঞ্চি পর্দাটি 1080 পিক্সেল। কোর আই-5 চিপটি এসেছে ইন্টেলের ওয়াই সিরিজ থেকে। এর গতি যথেষ্ট ভালো।

৩. এত পাতলা হওয়ার অর্থ এতে কানেটিভিটির যথেষ্ট অপশন নেই। তবে এক জোড়া দ্রুতগতির ইউএসবি-সি পোর্ট জুড়ে দিতে সক্ষম হয়েছে।

৪. এসার জানায়, সুইফটের ব্যাটারি ৯ ঘণ্টা টিকে থাকবে। এত পাতলা একটা ল্যাপটপের ব্যাটারি বেশ পাওয়ারফুল।

৫. অক্টোবরেই উত্তর আমেরিকার বাজারে আসবে এসার সুইফট 7। দারুণ স্টাইলিশ যন্ত্রটি তৈরি হয়েছে অ্যাপলের ম্যাকবুকের সৌন্দর্যের কথা মাথায় রেখে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.