বোয়ালখালীতে জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা

0

বোয়ালখালী প্রতিনিধি : চট্টগ্রামের জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন বলেছেন, পাকিস্তানি হানাদারের চেয়ে দেশীয় রাজকাররা ছিল বেশি ভংয়কর। পাকিস্তানি হানাদার বাহিনী দেশের আনাচে কানাচে যেতে পারেনি। তাদের এদেশীয় দোসর আল বদর, আল শামস, শান্তি বাহিনীর লোকজন চিনিয়ে দিয়েছিল কোনটা কে, কোনটা কার ঘর। যদি রাজাকার আল বদর না থাকতো তাহলে পাকিস্তানিরা এত লোক হত্যা করতে পারতো না। তাদের কারণে মা বোনের ইজ্জত হারাতে হয়েছিল আর ত্রিশ লক্ষ লোক শহীদ হতে হয়েছিল।

তিনি বলেন, বাংলাদেশ এখন আর কারো কাছে হাত পাতে না। ২০১৮ সালে বাংলাদেশ শতভাগ বিদ্যুতের আওতায় আসবে। বিএনপি-জামায়াত সরকার আমলে বিদ্যুৎ উৎপন্ন হতো সাড়ে তিনহাজার মেগাওয়াট। বর্তমান সাত বছরে বিদ্যুৎ উৎপন্ন হচ্ছে ১১হজার মেগাওয়াট।
তিনি আরো বলেন, যারা জঙ্গি হয়ে ইসলাম কায়েম করতে চাইছে তারা মুসলমান না। তারা ইহুদীদের প্রেতাত্মা। ইহুদীদের এজেন্ডা বাস্তবায়নে জঙ্গিবাদে লিপ্ত হয়েছে। জঙ্গিরা মনে করছে, নিরপরাধ মুসলমান, বৌদ্ধ, খ্রিষ্টান হিন্দু মানুষ মেরে বেহেশতে যাবে। পেট্রোলবোমা মেরে ইসলাম কায়েম হয় নাই। ইসলাম শান্তির ধর্ম। সন্ত্রাস ও নির্যাতন করে ক্ষমতায় যাওয়া যায় না। ক্ষমতায় যেতে হলে মানুষের কাছে যেতে হবে। মানুষের কল্যাণে কাজ করতে হবে।
মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে অসম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান জেলা প্রশাসক মেজবাহ উদ্দিন।
আড়াই বছর চট্টগ্রামের মানুষের জন্য যতটুকু সেবা দিয়েছেন, তার চাইতে আরো বেশি সেবা করতে পারেন তার জন্য দোয়া চান বিদায়ী এ জেলা প্রশাসক।
তিনি আজ ৫ সেপ্টেম্বর সোমবার বিকেলে বোয়ালখালী উপজেলা প্রশাসন আয়োজিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে এসব কথা বলেন।
উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার কাজী মাহবুবুল আলমের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের প্রবীণ নেতা নুরুল আলম, উপজেলা আওয়ামীলীগের একাংশের সভাপতি নুরুল আমিন চৌধুরী, পৌর মেয়র হাজী আবুল কালাম আবু, জাসদ সভাপতি হাজী মনছপ আলী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান কাজী ওবায়দুল হক হক্কানী, শাহিদা আকতার শেফু, বোয়ালখালী থানার অফিসার ইনচার্জ মো. সালাহ উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মো. হারুণ মিয়া।
অনুষ্ঠান শেষে বোয়ালখালী উপজেলা স্কাউট এর ওয়েব সাইট উদ্বোধন করেন। এরপর গোমদন্ডী ইউনিয়ন ভূমি অফিসে ভবন নির্মাণ কাজের ও বহদ্দারপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.