অবৈধ বিলবোর্ড উচেছদে বাধা রাজনীতি ‍‍“ওবায়দুল কাদের”

0

গোলাম সরওয়ার :   বিলবোর্ড অপসারণ করে মেয়র নাছিরকে নগরীর পরিচ্ছন্নতা অভিযান শুরুর অনুরোধ জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বুধবার দুপুরে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্যেগে সার্কিট হাউসে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, নগরীর যেদিকে যাই শুধু আপনাকে শুভেচ্ছা জানিয়ে দেওয়া বিলবোর্ড চোখে পড়ে। অন্যের বিলবোর্ড অপসারণের আগে নিজেকে শুভেচ্ছা জানিয়ে দেওয়া বিলবোর্ড অপসারণ করুণ যেন নগরীর পরিস্কার পরিচ্ছন্নতা থাকে। তিনি বলেন, চটগ্রামে অবৈধ বিলবোর্ড অপসারণে একমাত্র বাধা হচ্ছে রাজনীতি।

এসময় মেয়র আ জ ম নাছির উদ্দিনকে উদেশ্যে করে মন্ত্রী বলেন, বিলবোর্ড অপসারণ করার মাধ্যমে আপনি এই বাধা অতিক্রম করবেন। কারণ এ নগরীকে পরিস্কার পরিচ্ছন্নতাসহ উন্নয়নের জন্য আপনাকে জনগণ গুরুদায়িত্ব দিয়েছে। এই দায়িত্ব পালনে সর্বদা সজাগ থাকতে হবে। অনুষ্ঠিত এই বৈঠকে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নগরীতে ১৫ হাজার অবৈধ সিএনজি অটোরিকশা চলাচল করছে। অথচ বৈধ ১৩ হাজার অটোরিকশা থেকে কমে ৮ হাজারে ঠেকেছে।

নিয়মতান্ত্রিকভাবে আবেদন করলে পর্যায়ক্রমে অবৈধ অটোরিকশাগুলো বৈধ করে দেওয়া হবে। বৈঠকে চট্টগ্রাম জেলা প্রশাসক জানান, যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের পাশাপাশি বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে। সিএনজি চালক ও মালিকদের বিরুদ্ধে যাত্রীদের এমন অভিযোগ জমা হয়েছে।

ভাড়ায় নৈরাজ্য ও যাত্রী হয়রানি বন্ধে মিটার সিস্টেমে নির্ধারিত ভাড়া আদায়ের পক্ষে মত দেওয়া হয়। মানসম্মত মিটার স্থাপন ও সার্ভিস সেন্টার নিশ্চিত করার শর্তে মালিক-চালকরা প্রস্তাবটি মেনে নিয়েছেন।

এছাড়া অবৈধ গাড়ি চলাচল বন্ধ এবং বৈধ সিএনজি চালিত অটোরিকশাগুলোর লাইফ টাইম ১৫ থেকে ২৫ বছর করার দাবি জানান মালিকরা। সভায় অন্যান্যের মধ্যে সিএমপি কমিশনার মোহা. আবদুল জলিল মন্ডল, বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মো. মোজাম্মেল হক চৌধুরী, বাংলাদেশ সিএনজি অটোরিকশা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.