সাংসদপুত্রকে রক্ষা করার ষড়যন্ত্র চলছে – বিএনপি

0

সিটিনিউজবিডি :   রাজধানীতে সাংসদপুত্রের গুলিতে দুজনের প্রাণ হারানোর বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে বিএনপির মুখপাত্র আসাদুজ্জামান রিপন অভিযোগ করেন, ‘তাকে রক্ষা করার ষড়যন্ত্র চলছে। স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেছেন, কে খুন করেছে তা স্পষ্ট নয়। অপরাধীরা শাসক দলের হলে পার পেয়ে যান। আর বিরোধী দল হলে তাদের নামে মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করে কারাগারে নেওয়া হয়। আমরা বলতে চাই, এটি স্পষ্ট যে এই খুনের ঘটনা শাসক দলের এমপিতনয়ই ঘটিয়েছেন। শাস্তি না হলে এ ঘটনা জনগণের কাছে ভুল বার্তা পৌঁছে দেবে।

’সম্প্রতি একজন নারী পুলিশ সদস্য ধর্ষণের শিকার হয়েছেন উল্লেখ করে তিনি প্রশ্ন রাখেন, দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি কতটা নিম্নগামী হলে আইন প্রয়োগকারী সংস্থার সদস্যও নিজের সম্ভ্রম রক্ষা করতে পারেন না?

গণতান্ত্রিক ও জবাবদিহিমূলক সরকারের অভাবে দেশের আইনশৃঙ্খলা ‘চরম খারাপ’ পরিস্থিতিতে রূপ নিয়েছে দাবি করে বিএনপির এই নেতা বলেছেন, এ জন্য প্রতিনিয়তই দুর্বৃত্তায়ন বাড়ছে এবং এতে সরকারের কোনো নিয়ন্ত্রণ থাকছে না।

সরকারের জবাবদিহি নেই বলেই এসব ঘটনার পুনরাবৃত্তি ঘটছে মন্তব্য করে রিপন এও বলেন, প্রতিকার চাওয়ার কেউ নেই। কারণ, এ সরকারের কোনো জবাবদিহি নেই। তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। সে জন্য দেশে বিচারহীনতার সংস্কৃতি চালু হয়েছে। অপরাধীদের সাজা হয় না, তারা বুক ফুলিয়ে ঘুরে বেড়ায়। দুর্বৃত্তায়ন কয়েক গুণ বেশি হারে আবির্ভূত হয়েছে।

রোববার নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

গণমাধ্যমের উদ্ধৃতি দিয়ে রিপন বলেন, পত্রিকায় এসেছে, ওই নারী পুলিশ সদস্য তার সহকর্মীদের দ্বারাই ধর্ষিত হয়েছেন। যারা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ভূমিকা রাখবেন, তারাই খলনায়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন। এ ঘটনা পরিতাপের বিষয়। দেশের সামাজিক নৈতিক মূল্যবোধ কতটা নিচে নেমেছে, তা এই ঘটনাই প্রমাণ করে।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে দেশে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে একটি গণতান্ত্রিক ও জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা প্রয়োজন বলেও মনে করেন বিএনপির নেতারা।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে ক্ষমতাসীন দলের মন্ত্রী-এমপিরা বিদ্বেষপূর্ণ ও আক্রমণাত্মক কথাবার্তা বলছেন অভিযোগ করে তিনি আরো বলেন, এটি পারস্পরিক সম্পর্ক ও গণতন্ত্রে উত্তরণে সহায়ক হবে না।

এ সময় খালেদা জিয়াকে নিয়ে তথ্যমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যেরও সমালোচনা করেন রিপন।

সংবাদ সম্মেলনে বিএনপির যুববিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-দপ্তর সম্পাদক আবদুল লতিফ জনি, আসাদুল করিম শাহীন, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.