কর্মস্থলে যোগ দিলেন চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক

0

বাবর মুনাফ : কর্মস্থলে যোগ দিয়েছেন চট্টগ্রামের নতুন জেলা প্রশাসক (ডিসি) মো. সামসুল আরেফিন। শনিবার (২৪ সেপ্টেম্বর) সকাল নয়টা থেকে তিনি তার নতুন কর্মস্থলে দাপ্তরিক কাজ শুরু করেন।

এর আগে শুক্রবার চট্টগ্রামের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব বুঝে নেন রাঙ্গামাটির সাবেক এই জেলা প্রশাসক।

চলতি বছরের ২৩ আগস্ট রাতে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপণে মো: সামসুল আরেফিনসহ ১৪ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয় সরকার। এই আদেশের এক মাসের মাথায় তিনি নতুন দায়িত্বে যোগ দিলেন। অন্যদিকে মাসব্যাপী সংবর্ধনা গ্রহণ শেষে শুক্রবার নতুন কর্মস্থল স্থানীয় সরকার মন্ত্রণালয়ে যোগ দিতে চট্টগ্রাম ছাড়েন মেজবাহ উদ্দিন।

নতুন ডিসির যোগদানের বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুস সামাদ শিকদার বলেন, ‘স্যার শুক্রবার যোগদান করেন। শনিবার সকাল নয়টা থেকে দাপ্তরিক কার্যক্রম শুরু করেন।’

নতুন ডিসি মো: সামসুল আরেফিনের জন্ম মাদারীপুর জেলায়। তিনি মাদারীপুর সদর উপজেলার লালবাড়ি গ্রামের, নিউ টাউন, কুকরাইল এলাকার বাসিন্দা। শিক্ষা জীবন শেষ করে তিনি ১৯৯৩ সালের ৪ জানুয়ারী কর্মস্থলে প্রবেশ করেন।

এর আগে তিনি সহকারী কমিশনার, বিভাগীয় কমিশনারের কার্যালয়, উপজেলা নির্বাচন অফিসার, নির্বাচন কমিশন সচিবালয়, সহকারী কমিশনার (ভূমি), ঘিওর, মানিকগঞ্জ সহকারী কমিশনার, বিভাগীয় কমিশনারের কার্যালয়, সহকারী কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, পদায়নের জন্য ন্যস্ত, ভূমি মন্ত্রণালয়, উপজেলা নির্বাহী অফিসার, গোপালপুর, টাঙ্গাইল উপজেলা নির্বাহী অফিসার, কালিগঞ্জ, সাতক্ষীরা উপ-পরিচালক, কারিগরি শিক্ষা বোর্ড, মন্ত্রীর একান্ত সচিব, খাদ্য ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়, উপ-সচিব, অর্থনৈতিক সম্পর্ক বিভাগ, অর্থ মন্ত্রনালয় এবং সর্বশেষ রাঙ্গামাটির জেলা প্রশাসক হিসেবে কর্মরত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.