সাংবাদিক সিদ্দিক আহমেদের সম্মানে দৃশ্যচিত্র ও ভাস্কর্য প্রদর্শনী

0

সিটিনিউজবিডি  :  কবি ও সাংবাদিক সিদ্দিক আহমদের চিকিৎসা সহায়তার জন্য তাঁর সম্মানে গত ২২ সেপ্টেম্বর বিকেল পাঁচটায় চট্টগ্রাম নগরের জেলা শিল্পকলা একাডেমির শিল্পাচার্য জয়নুল আবেদিন আর্ট গ্যালারিতে আট দিনব্যাপি শিল্পী গোঁসাই পাহলভীর একক ভাস্কর্য ও ভাস্কর্যের দৃশ্যচিত্র নিয়ে কল্লোল কর্মকারের প্রদর্শনী শুরু হয়েছে। প্রদর্শনীর শিরোনাম ‘মূলাধার’।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রদর্শনীটির উদ্বোধন করেন কবি ও সাংবাদিক সিদ্দিক আহমেদ। প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, অতিথি ছিলেন চিটাগাং চেম্বার অব কমার্সের পরিচালক অহিদ সিরাজ চৌধুরী স্বপন, শিল্পসমালোচক আবুল মনসুর ও প্রদর্শনীর কিউরেটর অধ্যাপক অলক রায়। প্রদর্শনীর শুরুতে শিল্পকলার অনিরুদ্ধ মুক্তমঞ্চে আয়োজন করা হয় কথামালার।

কথামালার পর ১৩ টি ভাস্কর্য ও ১২ টি দৃশ্যচিত্রের প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। প্রদর্শনীর শিল্পকর্মগুলো মেটাল ও গাছের ব্যবহারে পূর্ণরূপ দেওয়া হয়েছে ভাস্কর্যগুলোকে। সাথে ছিল শেকড়ে মেলবন্ধন। যার মাধ্যমে জীবনের গূঢ় অর্থের সন্ধান। সিদ্দিক আহমেদ প্রায় এক বছরেরও বেশি সময় ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত।

তাঁর চিকিৎসার অর্থ সংগ্রহে আটদিনব্যাপী ভাস্কর্য ও দৃশ্যচিত্র প্রদর্শনীর আয়োজন। প্রদর্শনীতে স্থান পাওয়া ভাস্কর্য ও দৃশ্যচিত্র বিক্রির মাধ্যমেই সাংবাদিক সিদ্দিক আহমেদের জন্য অর্থ সংগ্রহ করা হচ্ছে। প্রদর্শনীর শেষদিন মুক্তলোচনায় প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম বিশ্বাবদ্যালয়ের উপাচার্য ইফতেখার উদ্দিন চৌধুরী।

আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত প্রদর্শনীটি প্রতিদিন বিকেল ৪টা থেকে রাত ৮টা পর্যন্ত সকলের জন্য খোলা থাকবে। প্রেসবিজ্ঞপ্তি

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.