সোলায়মান মোল্যা গ্রেপ্তার

0

সিটিনিউজবিডিঃ রোববার যুদ্ধাপরাধ ট্রাইব্যুনালের জারি করা গ্রেপ্তারি পরোয়ানা হাতে পাওয়ার পর রাতে কাশিপুর মুসলিম পাড়া গ্রামে অভিযান চালিয়ে সোলায়মান মোল্যাকে গ্রেপ্তার করা হয় বলে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি)ওসি সুব্রত কুমার সাহা জানান। স্বাধীনতা যুদ্ধের সময় হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগ ও লুটপাটের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গোয়েন্দা পুলিশের সঙ্গে সদর উপজেলার পালং মডেল থানা পুলিশও এ অভিযানে অংশ নেয় বলে জানান ওসি। ২০১০ সালের ১১ মে সদর উপজেলার স্বর্ণঘোষ গ্রামের যুদ্ধাহত মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ তালুকদার ‘রাজাকার’ সোলায়মান মৌলভীসহ তিনজনের বিরুদ্ধে শরীয়তপুরের আদালতে মামলা করেন। মামলার অপর আসামিরা হলেন- একই উপজেলার মাহমুদপুর ইউনিয়নের মৌলভী ইদ্রিস আলী সরদার এবং কাশিপুর গ্রামের সামশুল হক মোল্লা।

ওসি সুব্রত বলেন, “সোলায়মানকে সোমবার সকালে পুলিশি পাহারায়  ঢাকায় পাঠানো হয়েছে।” মামলার নথি থেকে জানা যায়, ১৯৭১ সালের ২২ থেকে ২৫ মে পর্যন্ত সোলায়মান ও তার সহযোগীরা পাকিস্তানি বাহিনীর সদস্যদের নিয়ে পালং উপজেলা আঙ্গারিয়া, কাশাভোগ, মনোহর বাজার, দক্ষিণ মধ্যপাড়া, উত্তর মধ্যপাড়া, ধানুকা, রুদ্রকরের মতো হিন্দুপ্রধান এলাকায় হত্যা, ধর্ষণ, লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। পরে মামলাটি বিচারের জন্য ট্রাইব্যুনালে পাঠানো হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.