চসিকের নির্বাহী প্রকৌশলী গ্রেফতার

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম মহানগরীতে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাহী প্রকৌশলী সাইফুর রহমানকে আটক করেছে দুদক।

আজ ২ অক্টোবর রবিবার সকাল সাড়ে ১০টার দিকে কর্মস্থলে যাওয়ার সময় নগরীর কোতোয়ালি এলাকা থেকে বর্তমান দায়িত্বরত এ প্রকৌশলীকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারের পর তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়েছে জানিয়ে দুদক চট্টগ্রাম অঞ্চলের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া বলেন, ২০০৯ সালে সাইফুর রহমানের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নামে দুদক। অনুসন্ধানে ৩৩ লাখ ৯৩ হাজার ৫৯১ টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনসহ একলাখ ৪০ হাজার ৪৫২ টাকার তথ্য গোপনের অভিযোগ পাওয়া যায়।
চলতি বছরের ১৩ জুলাই দুদকের উপ-পরিচালক হামিদুল হাছান মামলার সুপারিশ করে অনুসন্ধান প্রতিবেদন জমা দিলে কমিশন তা অনুমোদন দেয়। গত ১৭ জুলাই খুলশি থানায় সাইফুর রহমানের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন তিনি।
দুদক চট্টগ্রাম অঞ্চলের পরিচালক আবদুল আজিজ ভুঁইয়া আরো জানান, বর্তমানে দুদক চট্টগ্রাম অঞ্চলের সহকারি পরিচালক জাফর আহমেদ মামলাটির তদন্ত করছেন। সকালে নগরীর কোতোয়ালি এলাকা থেকে সাইফুর রহমানকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়।
অনুসন্ধানে জানা যায়, এই প্রকৌশলী চট্টগ্রাম মহানগরীতে বিপুল পরিমাণ সম্পদ গড়ে তোলা ছাড়াও রয়েছে তার নামে বেনামে ব্যবসা। দুর্নীতিবাজ এ প্রকৌশলীর বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য সচেতন মহল দুদকের প্রতি আহ্বান জানিয়েছেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.