কওমী সনদের স্বীকৃতি নিয়ে যে কোন ধরনের ষড়যন্ত্র প্রতিহত করা হবে

0

সিটিনিউজবিডি : গতকাল ৮ অক্টোবর সকাল ১০টায় ছাত্র পরিষদ চট্টগ্রাম মহানগরীর কার্যালয়ে নগর সভাপতি মাওলানা ওসমান কাসেমীর সভাপতিত্বে “কওমী মাদরাসা শিক্ষার সরকারি স্বীকৃতি এবং বর্তমান প্রেক্ষিত” শীর্ষক এক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়।
উক্ত গোলটেবিল বৈঠকে কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশের নেতৃবৃন্দরা বলেন-কওমী মাদরাসার স্বকীয়তা রক্ষা ও স্বতন্ত্রবোধ, সরকারি নিয়ন্ত্রণ মুক্ত, এমপিওভূক্ত না করা, আলীয়ায় আরোপিত শর্তগুলো আরোপ না করা, সরকারি অডিট নিয়োগ না করা এবং কওমী মাদরাসা কর্তৃপক্ষ কোথাও উল্লেখিত শর্তাবলীর বিরোধ দেখলে সরকারের স্বীকৃতি হতে দায়মুক্তি ঘোষণার ক্ষমতা প্রদানের শর্তে সকল বোর্ড ও শীর্ষ ওলামায়েকেরামের সমন্বিত প্রয়াসে কওমী মাদরাসা সনদের সরকারি স্বীকৃতি হতে হবে। অন্যথায়, কওমী সনদের স্বীকৃতি নিয়ে যে কোন ধরনের ষড়যন্ত্র প্রতিহত করা হবে।
নেতৃবৃন্দ আরো বলেন-কওমী মাদ্রাসা বাংলাদেশের ইসলামী শিক্ষা- সংস্কৃতি, জীবনবোধ ও চেতনার অন্যতম রক্ষক। কওমী আলেমগণের রীতি, ঐতিহ্য ও আদর্শের বাইরের যে কোন নিয়ন্ত্রণ, স্বীকৃতি, আইন ও হস্তক্ষেপ হবে কওমীধারার জন্য মারাত্মক ক্ষতিকর। হাজার বছরের ইসলামী ধারা রাজনৈতিক উদ্দেশ্যে বিকৃত ও সরকারি প্রভাবগ্রস্থ করার ষড়যন্ত্র¿ কিছুতেই সফল হতে দেয়া হবে না। কওমী ঐতিহ্য ও ইতিহাস এবং ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধতা রক্ষায় কওমী আলেম সমাজের যেকোন সিদ্ধান্ত দেশের সর্বস্তরের তৌহিদী জনতা ও কওমী মাদ্রাসার ছাত্র শিক্ষক মেনে নিবেন। কওমী ঐতিহ্য ও ইতিহাস এবং ওলামায়ে কেরামের ঐক্যবদ্ধতা, ইসলামী শিক্ষা ও জীবনধারার উপর নাস্তিক মুরতাদদের কালোছায়া তৌহিদীজনতা ও কওমী মাদ্রাসার ছাত্র শিক্ষকরা মেনে নেবে না।
নেতৃবৃন্দরা আরো বলেন, ইসলামী শিক্ষা ও কওমী মাদরাসার হেফাজতে দেশবাসী আলেম-ওলামা পীর-মাশায়েখগণের নেতৃত্বে ছাত্রজনতাকে সাথে নিয়ে দুর্বার গণআন্দোলন গড়ে তোলা হবে। অতীতের যে কোন আন্দোলনের তুলনায় দেশের গণমানুষের ধর্মীয় ঐতিহ্য সম্পদ ও গৌরব রক্ষার এই আন্দোলন সর্বাপেক্ষা প্রলয়ংকারী। আমরা কেবল শুনেছি, বিলের চেহারা এখনো দেখিনি। কওমী শিক্ষা ধ্বংসের ষড়যন্ত্র রুখতে প্রতিটি কওমী মাদরাসায় শীঘ্রই “কওমী মাদরাসা ছাত্র পরিষদ বাংলাদেশ” এর কমিটি গঠন করা হবে। যে কোন মূল্যে কওমী মাদ্রাসা শিক্ষা ধ্বংসকারী অশুভ শক্তির চক্রান্ত প্রতিহত করা হবে।
নগর সেক্রেটারী নাজমুস সাকিবের সঞ্চালনায় অনুষ্ঠিত গোলটেবিল বৈঠকে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কওমী মাদ্রাসা ছাত্র পরিষদ বাংলাদেশের প্রতিষ্ঠাতা সভাপতি ও বর্তমান প্রধান উপদেষ্টা মাওলানা আ,ন,ম, আহমদ উল্লাহ।
আরো বক্তব্য রাখেন ছাত্র পরিষদের উপদেষ্টা মাওলানা জোনাইদ জওহর, মাওলানা মোঃ ইউনুছ, মাওলানা ইয়াছির মুহাম্মদ আরিফ, মাওলানা নুরুল আলম ও ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি মাওলানা ইকবাল খলিল, সেক্রেটারি জেনারেল মাহমুদ মুজিব, শোয়াইব আল কাসেমী, নোমান অলিউল্লাহ হাঃ হুজাইফা, সাঈদ হোছাইন, ইয়াছিন আরাফাত, আতীক মুহাম্মদ, আবরার হোসেন, কফিল উদ্দীন, জমির উদ্দীন, আব্দুল করীম, মাহমুদুল হাসান, আল আমীন সাকী, শোয়াইবুল ইসলাম, এইছ এম খলিল জামাল উদ্দীন, শাহাদাত হোসাইন, শরাফত হোসাইন, আবদুল করিম, আবদুল হক, রহিম উদ্দিন, শিহাব উদ্দিন প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.