হযরত জিয়াউল হক মাইজভান্ডারীর ওরশ আগামীকাল

0

বাবর মুনাফ : মাইজভন্ডার দরবার শরীফের অধ্যাত্ম শরাফতের অন্যতম প্রাণপুরুষ, বিশ্বঅলি শাহানশাহ্ হযরত সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারীর (ক.) দু’দিনব্যাপী ২৮তম ওরস কাল (মঙ্গলবার) থেকে মাইজভান্ডার শরীফ গাউসিয়া হক মঞ্জিলে অনুষ্ঠিত হবে।

এতে দু’দিনব্যাপী কর্মসূচি সফল করতে উপজেলা প্রশাসনের সাথে আইন-শৃঙ্খলা সম্পর্কীয় এক সভা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন মাইজভান্ডারী গাউসিয়া হক কমিটির কেন্দ্রীয় পর্ষদ কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ফটিকছড়ি থানার পুলিশ কর্মকর্তা, উপজেলা নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা, উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা, আজাদী বাজার পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর কর্মকর্তা, জনস্বাস্থ্য প্রকৌশলী, স্যানিটারি ইন্সপেক্টর এবং রোসাঙ্গিরী, নানুপুর ও দৌলতপুর ইউনিয়নের চেয়ারম্যানদের প্রতিনিধিগণ। এছাড়া সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের উদ্যোগে ৬ দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজ (সোমবার) রয়েছে ফটিকছড়ি উপজেলাস্থ রেজিস্টার্ড এতিমখানাগুলোর নিবাসীদের একবেলা খাবার বিতরণ করা হয়।
উরস শরীফের দিন ‘ইসলামের ইতিহাস এবং ঐতিহ্য’ সম্বলিত দুর্লভ চিত্র ও ভিডিও প্রদর্শনী, উপদেশমূলক-দিক-নির্দেশনা সম্বলিত প্রচার, বিশুদ্ধ পানীয় জলের ব্যবস্থা, প্রাথমিক চিকিৎসা সেবা, পর্যাপ্ত অস্থায়ী টয়লেটের ব্যবস্থা, নগরীর মুরাদপুর হতে সরাসরি মাইজভান্ডার শরীফ পর্যন্ত বিআরটিসি’র বিশেষ বাস সার্ভিস।
ইতোমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চল হতে আশেক-ভক্তগণ দরবারে আসতে শুরু করেছেন। দূর-দুরান্ত থেকে আগত আশেক-ভক্ত ও জায়েরীনদের সুবিধার্থে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, যানবাহন নিয়ন্ত্রণ ও আইন শৃংখলা রক্ষায় পর্যাপ্ত পুলিশ মোতায়েনসহ মন্জিলের স্বেচ্ছাসেবকগণ সার্বক্ষণিক টহলে নিয়োজিত থাকবে এবং পুরো মন্জিল এলাকা সিসিটিভি ক্যামেরায় আওতায় থাকবে।
এছাড়া আজ (সোমবার) রাত নয়টায় শাহানশাহ্ হক ভান্ডারীর রওজা শরীফের সম্মুখে মাইজভান্ডারী মরমী গোষ্ঠীর ব্যবস্থাপনায় সেমা মাহফিল অনুষ্ঠিত হবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.