চন্দনাইশে বরকল চেয়ারম্যানের মানবিক দৃষ্টান্ত

0

নিজস্ব সংবাদদাতা, চন্দনাইশ : একটি মানবিক দৃষ্টান্ত সৃষ্টি করলেন দক্ষিণ জেলা আ’লীগের সহ-সভাপতি, বরকল ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান। তিনি স্থানীয় অর্থশালীদের আর্থিক সহায়তায় একটি অসহায় পরিবারের ২ ছেলে মেয়েকে বিয়ে দিয়ে এ দৃষ্টান্ত স্থাপন করেছেন। এ পদক্ষেপ গ্রহণ না করলে হয়ত এ দুটি পরিবারের অসহায়ত্ব কেটে উঠত না এবং হয়ত এ দুজনের বিয়ের পিড়িতে বসতে হত না।

চেয়ারম্যান হাবিবুর রহমান নিজের উদ্যোগ নিয়ে স্থানীয় আমেরিকা প্রবাসী আবদুস শহিদ মাসউদ, আবদুর রহিম, মো. পারভেজ, নিতাই শীল, শাহ আলম কোম্পানী, রফিক কোম্পানীর অর্থায়নে বৈলতলীর গরীব, অসহায় আবুল বশরের মেয়ে শারমিন সুলতানা সুমি (২০) এর সহিত বরকলের আরেক হত দরিদ্র দেলোয়ার হোসেনের ছেলে প্রতিবন্ধী আবদুর রহিম (২৬) এর সাথে ৪ লক্ষ টাকা দেন মোহরে বিবাহ সম্পন্ন হয়।
গত ৬ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে মহা ধুমধাম করে চেয়ারম্যান তার নিজ বাড়িতেই স্থানীয় উপজেলা চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী, থানা অফিসার ইনচার্জ শেখ নেয়ামত উল্লাহ, পৌর আ’লীগের আহবায়ক কায়সার উদ্দীন চৌধুরী, স্থানীয় ইউপি সদস্য/সদস্যাসহ বিভিন্ন গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে বিবাহ অনুষ্ঠান সম্পন্ন হয়। এ অনুষ্ঠান দেখার জন্য এলাকার আবাল বৃদ্ধ বনিতা চেয়ারম্যান হাবিবের বাড়ীতে ভিড় জমায়।
জানা যায়, গত বছর ১৭ জুন আবদুর রহিমের বড় ভাইয়ের সাথে শারমিন সুলতানার বিবাহ হয়। ইতিমধ্যে তাদের সংসারে ৮ মাসের ফুটফুটে ১ কন্যা সন্তানের জন্ম হয়। কিন্তু চলতি বছর ৯ জুন এক বছর পূর্ণ হওয়ার আগেই মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরণ করেন আবদুর রহিমের বড় ভাই সিএনজি চালক আবদুল আলিম। স্বামীকে হারিয়ে শিশু সন্তানকে নিয়ে চরম বেকায়দায় পড়ে দরিদ্র পরিবারের মেয়ে শারমিন। বিষয়টি বরকলবাসীর পাশাপাশি বরকল ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমানকে ভাবীয়ে তোলে। পরে তিনি নিহত আবদুল আলিমের ছোট ভাই প্রতিবন্ধি আবদুর রহিমের সাথে পুনরায় শারমিনের বিয়ে দিতে উভয় পরিবারের সাথে যোগাযোগ রক্ষা করে চলে। এক পর্যায়ে উভয় পরিবারই চেয়ারম্যান হাবিবের কথায় সম্মত হয়ে রহিমের সাথে শরমিন বিয়েতে রাজি হয়। ফলে চেয়ারম্যান নিজ দায়িত্বে ব্যক্তিগত ও স্থানীয় বৃত্তবানদের আর্থিক সহায়তায় ৪ লক্ষ টাকা কাবিননামা ধার্য্যে বিবাহ সম্পন্ন হয় তার নিজ বাড়ীতে। বিয়েতে ২ শত ৫০ জন বরযাত্রী ও সামাজিক লোকজনের আয়োজন করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.