চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সভা

0

সিটিনিউজবিডি : আজ ১৮ অক্টােবর সকাল ১১ টায় সিএমপি’র সম্মেলন কক্ষে পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার, পিপিএমের সভাপতিত্বে সেপ্টেম্বর/২০১৬ মাসের মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) দেবদাস ভট্টাচার্য্য, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) সালেহ মোহাম্মদ তানভীর, পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) ফারুকুল হক, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর ও দক্ষিণ) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম) মোঃ মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) মোঃ মোখলেছুর রহমান, উপ-পুলিশ কমিশনার (এমটি ও সরবরাহ) হাসান মোঃ শওকত আলী, সকল সহকারী পুলিশ কমিশনার, র‌্যাব, সিআইডি, এপিবিএন, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এর প্রতিনিধিসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।
উক্ত সভায় সেপ্টেম্বর মাসে নগরীর সার্বিক আইন-শৃঙ্খলা, অপরাধ সংঘটন ও নিবারণ, মামলা রুজু ও নিষ্পত্তির বিষয়ে পর্যালোচনা করা হয়। অস্ত্র ও মাদক উদ্ধার, মামলার রহস্য উদঘাটন, আসামী গ্রেফতার ও ভাল কাজের জন্য বিভিন্ন ক্যাটাগরিতে বিভিন্ন স্তরের ৭০ (সত্তর) জন পুলিশ সদস্য ও সিভিল স্টাফ’দেরকে নগদ অর্থ ও সম্মাননা সনদ প্রদান করা হয়।
সেপ্টেম্বর মাসে শ্রেষ্ঠ বিভাগ, শ্রেষ্ঠ সহকারী পুলিশ কমিশনার, শ্রেষ্ঠ থানা, শ্রেষ্ঠ পুলিশ পরিদর্শক, শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (অস্ত্র উদ্ধার) এবং শ্রেষ্ঠ উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) শ্রেষ্ঠ সহকারী উপ-পরিদর্শক (মাদক উদ্ধার) এর সম্মাননা সনদ প্রাপ্ত হয়েছেন যথাক্রমে উপ-পুলিশ কমিশনার (বন্দর) হারুন-উর-রশিদ হাযারী, সহকারী পুলিশ কমিশনার (বন্দর জোন) মোঃ জাহেদুল ইসলাম, পুলিশ পরিদর্শক মোহাম্মদ রফিকুল ইসলাম, অফিসার ইনচার্জ, কর্ণফুলী থানা, পুলিশ পরিদর্শক প্রনব চৌধুরী, অফিসার ইনচার্জ, হালিশহর থানা, এসআই/মনিরুল ইসলাম, পতেঙ্গা থানা, এসআই/জনাব সঞ্জয় গুহ, চান্দগাঁও থানা, এএসআই/রনজিৎ দাস, চান্দগাঁও থানা।
পুলিশ কমিশনার তার বক্তব্যে গত সেপ্টেম্বর মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি’সহ সকল ইউনিটকে যৌথভাবে কাজ করার পরামর্শ দেন। মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার জন্য মাদক সেবী ও মাদক ব্যবসায়ীদের তালিকা প্রস্তুত করতঃ সকল স্তরের অফিসারকে মাদক বিরোধী সাড়াশি অভিযানের নির্দেশনা প্রদান করেন। অধিকন্ত কমিশনার মহোদয় অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য বিশেষভাবে ডিবি সহ সকল থানার অফিসার ইনচার্জদেরকে সর্বাধিক গুরুত্ব প্রদান করার জন্য নির্দেশনা প্রদান করেন।
এছাড়াও উক্ত সভায় সকল ডিসি, এসি এবং সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, ভাড়াটিয়ার তথ্য সংগ্রহ কার্যক্রম গতিশীল, গাড়ি চুরি প্রতিরোধ, উদ্ধারকৃত চোরাই গাড়ি অ্যাপস’র মাধ্যমে এন্ট্রি করা সহ মানব পাচার প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ ও পোশাকী পুলিশ টহল কার্যক্রম জোরদারের প্রতি গুরুত্ব আরোপ করেন।
সভায় পুলিশ কমিশনার নগরবাসীর নিকট পুলিশের কাজে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.