ইবির ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ

0

সিটিনিউজবিডি : ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সময়সূচি প্রকাশ করা হয়েছে। রবিবার সকাল ১১টায় প্রশাসন ভবনে অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা থেকে এ সময়সূচি নির্ধারণ করা হয় বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারির সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতি ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ।

সভায় আগামী ৪ ডিসেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত মোট ৪ দিন ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়া বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়। প্রতিদিন চার শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। দিনের প্রথম শিফ্ট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত, ২য় শিফ্ট সকাল সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত, ৩য় শিফ্ট দুপুর ২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এবং ৪র্থ শিফ্ট বিকাল ৪টা থেকে বিকাল ৫টা পর্যন্ত।

৪ ডিসেম্বর প্রথম শিফটে থিওলোজি অনুষদ ভুক্ত ‘এ’ ইউনিট এবং ২য়, ৩য় ও ৪র্থ শিফ্টে কলা অনুষদ ভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৫ ডিসেম্বর প্রথম শিফটে আইন ও শরিয়াহ অনুষদ ভুক্ত ‘এইচ’ ইউনিট এবং ২য়, ৩য় ও ৪র্থ শিফ্টে সমাজ বিজ্ঞান অনুষদ ভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

৬ ডিসেম্বর ১ম ও ২য় শিফটে ব্যবসায় অনুষদ ভুক্ত ‘জি’ ইউনিট এবং ৩য় ও ৪র্থ শিফ্টে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৭ ডিসেম্বর ১ম ও ২য় শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ‘ই’ ইউনিট এবং ৩য় শিফটে ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদ ভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

১০ নভেম্বর থেকে ২০ নভেম্বরের মধ্যে প্রবেশপত্র উত্তোলন করতে হবে। এবছর মোট ১হাজার ৬ শত ৯৫টি আসনের বিপরীতে মোট ৭২ হাজার ৯শত ১০টি আবেদন ফরম জমা পড়েছে। প্রতি আসনের বিপরীতে লড়বে ৪৩ জন প্রতিযোগী।

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.