রাঙামাটিতে সেনাবাহিনীর কম্পিউটার সনদ বিতরণ

0

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি: ‘দক্ষ মানব সম্পদ-সমৃদ্ধ দেশ’ এই শ্লোগানকে সামনে রেখে রাঙামাটি ১৬ বীর জোনের আয়োজনে অনুষ্ঠিত কম্পিউটার প্রশিক্ষণের অংশগ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়েছে।

আজ (৮ নভেম্বর) মঙ্গলবার সকালে রাঙামাটি সদর ১৬ বীর জোনের মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) প্রধান অতিথি থেকে এই সনদ বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্রিগেডিয়ার জেনারেল মো: সানাউল হক এসজিপি পিএসসি, রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান, ভারপ্রাপ্ত জোন কমান্ডার মেজর মো: নাইমুল হাসান।

প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা) বলেন, আমাদের দেশে যে শিক্ষা কার্যক্রম রয়েছে তা আরো বাড়ানো প্রয়োজন। শিক্ষার ধরণ হচ্ছে দুটি, সাধাণর শিক্ষা আর কারিগরী শিক্ষা। কারিগরী শিক্ষার মাধ্যমে কর্মমূখি শিক্ষার প্রচার ও প্রসার বাড়ানো প্রয়োজন।

তিনি আরো বলেন, কম্পিউটার দিয়ে সারা বিশ্বকে জানা যায়। একটি জিনিসের যেমন ভালো দিক রয়েছে ঠিক তেমনি খারাপ দিকও রয়েছে। তাই প্রশিক্ষকদের প্রতি আহ্বান থাকবে তারা যাতে শিক্ষার্থীদেরকে ভালো দিকগুলো শেখার ও ব্যবহার করার প্রতি উৎসাহিত করে। সমাজে আজ বিভিন্ন অপ্রিতিকর ঘটনা ঘটছে তা শুধু মাত্র কম্পিউটার এর অপব্যবহার এর কারণে, তাই এই পদ্ধতি যাতে অপব্যবহার করা না হয় সে দিকে সকলের নজর রাখতে হবে।

সেনা জোনের কম্পিউটার প্রশিক্ষণ প্রশংসনীয় মন্তব্য করে তিনি আরো বলেন, সেনাবাহিনী কম্পিউটার প্রশিক্ষণ এর মাধ্যমে যুবকদেরকে যে শিক্ষা প্রদান করছে তা প্রশংসনীয়, তাদের এই কর্মকান্ড চলমান থাকবে বলে আমাদের প্রত্যশা।

ব্রিগেডিয়ার জেনারেল মো: সানাউল হক এসজিপি পিএসসি বলেন, আমাদের এই প্রশিক্ষণ যুগউপযোগি প্রশিক্ষণ। এই প্রশিক্ষণ চলমান রয়েছে, আগামীতে সকলের সহযোগিতায় আমরা এই কর্মকান্ড চলমান রাখবো।

তিনি আরো বলেন, ডিজিটাল বাংলাদেশ এখন সকলের প্রত্যশা, তাই ডিজিটাল করতে কম্পিউটার উপর বিশেষ দক্ষতা প্রয়োজন। এই প্রশিক্ষণ গ্রহন করে শিক্ষার্থীরা নিজের জীবনে কাজে লাগাবে বলে তিনি আশা করি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.