বাংলার নতুন বাঘ মুস্তাফিজ

0

সিটিনিউজবিডিঃ  মুস্তাফিজের কাটার দেখে সাবেক ভারতীয়  পেসার ভেঙ্কটেশ প্রসাদের চোখ ছানাবড়া হয়ে গেছে! চলতি সিরিজে তিনি ধারাভাষ্য দিচ্ছেন। শেরেবাংলা স্টেডিয়ামের তিন তলার প্রেসবক্স থেকে নামার পথে লিফটে মুস্তাফিজ সম্পর্কে জানতে চাইলে বিস্ময় ছড়িয়ে পড়ে তার চোখেমুখে, ‘এ বয়সেই এমন শার্প কাটার দেয়! তার সঙ্গে আবার স্লোয়ারও মেশানো থাকে! ঠিকমতো দেখাশোনা করতে পারলে এ ছেলে বিরাট বোলার হবে।’ সত্যিই পুরো ক্রিকেটবিশ্ব মাত করে দিয়েছেন মুস্তাফিজ।

প্রথম ম্যাচে পাঁচ উইকেট পাওয়ার পর ভারতীয় ওপেনার রোহিত শর্মা বেশ দম্ভ নিয়েই বলেছিলেন, মুস্তাফিজের রহস্য নাকি তারা ভেদ করে ফেলেছেন। কিন্তু কোথায় কী! গতকাল আরও ভয়ঙ্কর হয়ে উঠলেন মুস্তাফিজ। ছয় উইকেট শিকার করে নিজেকে ছাড়িয়ে গেছেন গতকাল। অভিষেকের প্রথম দুই ম্যাচে পাঁচটি করে উইকেট নেওয়ার রেকর্ডটা এতদিন ছিল জিম্বাবুয়ের ব্রায়ান ভিটোরির। তার সঙ্গী এখন মুস্তাফিজ। অভিষেক বাদ দিলেও টানা দুই ম্যাচে পাঁচ উইকেট নেওয়ার কীর্তি আছে মাত্র নয়জনের। ওয়াকার ইউনুস-আকিব জাভেদ-সাকলাইন মুশতাকদের পাশে নাম লিখিয়ে ক্যারিয়ার শুরু করলেন মুস্তাফিজ।

ওই কথার জন্যই কি-না গতকাল শুরু করেন রোহিতকে দিয়েই। তবে দ্বিতীয় স্পেলে দেখা যায় তার আসল চেহারা। পাওয়ার প্লেতে তার হাতে বল তুলে দেন অধিনায়ক মাশরাফি। রায়নাকে শর্ট বলে উইকেটের পেছনে ক্যাচ বানান। বলটি মাটিতে পড়ে অনেকটা টেনিস বলের মতো লাফিয়ে ওঠে। রায়না চেয়েছিলেন থার্ডম্যান অঞ্চলের দিকে পাঠাতে। কিন্তু বাড়তি বাউন্সের কারণে বল তার ব্যাটের উপরের দিকে লেগে চলে যায় উইকেটকিপারের গ্গ্নাভসে। প্রথম ম্যাচে ধাক্কা কাণ্ডের পর ধোনির সঙ্গে তার লড়াইটা দেখার অপেক্ষায় ছিল পুরো ক্রিকেটবিশ্ব। সে লড়াইয়ে বিপুল ব্যবধানে জিতলেন মুস্তাফিজ। তাও আবার কাটার দিয়েই বধ করেন ধোনিকে।

পরের বলেই নতুন আসা অক্ষর প্যাটেলকে গতির দাপটে এলবির ফাঁদে ফেলেন। হ্যাটট্রিক ঠেকালেও অশ্বিনকেও সাজঘরে পাঠান কাটার দিয়ে। বৃষ্টির পর প্রথম বলে জাদেজার স্টাম্প ছত্রখান করে দিয়ে ছয় উইকেট ঝুলিতে পুরেন। মুস্তাফিজের কাটার যেন মারণাস্ত্রের মতো ভয়াবহ হয়ে উঠেছে। ভারতীয় ব্যাটসম্যানরা কিছুতেই এ কাটারের রহস্য ভেদ করতে পারছেন না।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.