১৬ ডিসেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণার দাবী সিইউজে’র

0

সিটিনিউজবিডি : গণমাধ্যমে কর্মরত সাংবাদিক–কর্মচারীদের নবম ওয়েজ বোর্ড গঠন ও ঘোষণার দাবীতে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে) আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন, অবিলম্বে সাংবাদিকদের জন্য নবম ওয়েজ বোর্ড গঠন ও ঘোষণা করে সাংবাদিকদের অধিকার নিশ্চিত করতে হবে। তা না হলে গণমাধ্যমের সাংবাদিক কর্মীরা ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নেমে দাবী আদায়ের জন্য সরকারকে বাধ্য করবে।

বক্তারা বলেন, নবম ওয়েজ বোর্ড গঠনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে তথ্য মন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। মহামান্য রাষ্ট্রপতি ওয়েজ বোর্ড গঠনের জন্য সম্মতি প্রকাশ করেছেন। কিন্তু তা সত্ত্বেও তথ্যমন্ত্রী অযথা কালক্ষেপন করে দেশের সাংবাদিক সমাজকে আন্দোলনের দিকে ঠেলে দিচ্ছেন। তথ্যমন্ত্রীর এ হেন তৎপরতায় সাংবাদিকরা ক্রমশ: বিক্ষুব্ধ হয়ে উঠছে।
সমাবেশ থেকে বলা হয় যদি ৩০ নভেম্বরের মধ্যে নবম ওয়েজবোর্ড ঘোষণা না হয় তাহলে সাংবাদিকরা রাজপথে নেমে দাবী আদায় ও তথ্য মন্ত্রীকে পদত্যাগে বাধ্য করবে।
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সহ-সভাপতি শহিদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরোয়ার, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, সিইউজের সাবেক সভাপতি মোস্তাক আহমদ, এম নাসিরুল হক, এজাজ ইউসুফি, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, সিইউজের সিনিয়র সহসভাপতি রতন কান্তি দেবাশীষ, সহসভাপতি নিরুপম দাশগুপ্ত, নির্বাহী সদস্য আসিফ সিরাজ, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, সিইউজের নির্বাহী সদস্য মাঈনুদ্দিন দুলাল, অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর, সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলোকময় তলাপাত্র, কর্ণফুলি ইউনিট প্রধান মোস্তফা কামাল পাশা, সুপ্রভাত ইউনিট প্রধান স ম ইব্রাহীম, পূর্বদেশ ইউনিট প্রধান বাবুল চৌধুরী, প্রিয় চট্টগ্রাম ইউনিট প্রধান আবদুর রউফ পাটোয়ারী প্রমূখ।
সমাবেশে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী অবিলম্বে নবম ওয়েজ বোর্ড গঠন এবং অষ্টম ওয়েজ বোর্ডের বকেয়া পাওনাদি পরিশোধের জন্য সরকার এবং গণমাধ্যমের মালিকদের প্রতি আহবান জানান। এছাড়া তিনি ব্রাহ্মনবাড়িয়ার নাসির নগরে হিন্দু সম্প্রদায়ের উপর এবং ঠাকুরগাওয়ে আদিবাসী সাঁওতালদের উপর সামপ্রদায়িক হামলার নিন্দা ও প্রতিবাদ জানান।
সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.