নগরীতে ভ্যাট প্রত্যাহারের দাবিতে ব্যবসায়ীদের ধর্মঘট

0

সিটিনিউজবিডি : প্রতি দোকানে বার্ষিক প্যাকেজ ভ্যাট ১৪ হাজার থেকে বৃদ্ধি করে ২৮ হাজার টাকা করার প্রতিবাদে চট্টগ্রামের ব্যবসায়ীরা প্রতীকী ধর্মঘট ও মানববন্ধন শুরু করেছেন। বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে আজ মঙ্গলবার দুপুরে নগরীর নিউ মার্কেট মোড় থেকে আমতল মোড় পর্যন্ত মেট্রোপলিটন শপ ওনার্স অ্যাসোসিয়েশন এ মানববন্ধনের আয়োজন করে।

মানববন্ধনে ব্যবাসয়ীরা দোকান প্রতি প্যাকেজ ভ্যাট ১৪ হাজার টাকা পুনর্বহালের দাবি জানিয়েছে। অন্যথায় চট্টগ্রাম থেকেই বৃহত্তর কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেওয়া হয়। গত সোমবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এ কর্মসূচির ডাক দেওয়া হয়। তবে কাঁচাবাজার ও ওষুধের দোকান ধর্মঘটের বাইরে থাকবে।

সমাবেশে বক্তব্য রাখেন অ্যাসোসিয়েশনের সভাপতি আবুল কাশেম, সিনিয়র সহসভাপতি আবদুল খালেক, সাধারণ সম্পাদক আহমদ হোছাইন, টেরিবাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল ইসলাম ককসি, আবদুল হান্নান আকবর, তাসকির আহমেদ প্রমুখ।

অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আহমদ হোছাইন বলেন, আমাদের ধর্মঘটে টেরিবাজার, তামাকুমণ্ডি লেন, রিয়াজউদ্দিনবাজারসহ নগরের বেশিরভাগ বিপণিকেন্দ্রের দোকানমালিকরা স্বতঃস্ফূর্ত সাড়া দিয়েছেন। তিনি বলেন, বর্তমানে পাইকারি ও খুচরা ব্যবসায় চরম ধস নেমেছে। লোকসান দিয়ে ব্যবসা পরিচালনা করছেন। আমাদের পিঠ দেয়ালে ঢেকে গেছে। এ অবস্থায় জোর করে দোকান মালিকদের ওপর চাপিয়ে দেওয়া দ্বিগুণ ভ্যাট প্রত্যাহার এবং ক্ষুদ্র ও স্বল্প পুঁজির ব্যবসায়ীদের ভ্যাটের আওতামুক্ত রাখার দাবিতে আমরা এ কর্মসূচির ডাক দিয়েছি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.