দিয়াজের মৃত্যুর ঘটনায় মামলা,তদন্তে সিআইডি

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম আদালতে হত্যা মামলা দায়ের হয়েছে ছাত্রলীগের কেন্দ্রীয় সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায়। মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ সংগঠনটির নেতাকর্মীদের আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আ স ম শহীদুল্লাহ কায়সারের আদালতে দিয়াজের বড় বোন অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা মামলাটি দায়ের করেছেন।

মামলার বাদি অ্যাডভোকেট জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা বলেন, আদালত সরাসরি মামলা গ্রহণ করে থানাকে এজাহার হিসেবে রেকর্ডের নির্দেশ দিয়েছেন। মামলা তদন্তের জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছেন আদালত। মামলায় আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ৩০২ ধারায় অভিযোগ আনা হয়েছে।

মামলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আবুল মনসুর জামশেদ, বর্তমান প্রচার সম্পাদক রাশেদুল আলম জিসানসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামি করা হয়েছে।

যারা আমাদের বাসায় হামলা চালিয়েছিল, ভাংচুর করেছিল তাদের সবাইকে মামলার আসামি করা হয়েছে। সহকারী প্রক্টর আনোয়ার এবং আলমগীর টিপুকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ করলে সবার মুখোশ খুলে যাবে। হত্যাকান্ডের সঙ্গে আরও কারা কারা ছিল সেটা চিহ্নিত হবে। বলেন জুবাঈদা ছরওয়ার চৌধুরী নিপা।

রোববার (২০ নভেম্বর) রাত সাড়ে ৯টার দিকে নিজ বাসায় ফ্যানের সঙ্গে ঝোলানো অবস্থায় দিয়াজের মরদেহ দেখা যায়। পরে রাত সাড়ে ১২টায় মরদেহটি উদ্ধার করা হয়।

এসময় ছাত্রলীগের নেতাকর্মীরা দিয়াজের ‍বাসার আশপাশে ভিড় জমায়। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রাজনীতিতে দিয়াজ ইরফান চট্টগ্রামের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের অনুসারী ছিলেন।

মরদেহ উদ্ধারের পর দিয়াজের পরিবার থানায় মামলা করতে গেলেও পুলিশ গ্রহণ করেনি।এছাড়া বুধবার দিয়াজের ময়নাতদন্ত প্রতিবেদনও প্রকাশিত হয়েছে। এতে বলা হয়েছে, দিয়াজ আত্মহত্যা করেছেন।

তবে দিয়াজের পরিবার এই ময়নাতদন্ত প্রতিবেদন প্রত্যাখান করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.