মাথার চুলের যত্নে রসুনের ব্যবহার

0

লাইফস্টাইল : বর্তমানে ছোট-বড় সবার একটি বড় সমস্যা হচ্ছে চুল পড়া। চুল পড়া কমাতে অনেকে অনেক কিছু ব্যবহার করে থাকে। কিন্তু কিছু ঘরোয়া উপায়ে আপনি চাইলে ঘরে বসে চুল পড়া কমাতে পারেন। চুল পড়া কমাতে আপনি রসুনের ব্যবহার করতে পারেন।

রসুন চুল পড়া কমায়, চুলের খুশকি দূর করে, নতুন চুল গজাতে সাহায্য করে ও চুলের সংক্রমণজাতীয় সমস্যারও সমাধান করে। শুধু তাই না এটি চুল নরম ও মসৃণ করতেও সাহায্য করে। চুলে রসুন ব্যবহারে দুইটি উপায় জেনে নিন।

রসুন ব্লেন্ড করে এর রস বের করে নিতে হবে, এবার এর সঙ্গে সমপরিমাণে পেঁয়াজের রস মিশিয়ে দিতে হবে। একটি তুলার বলে এই রস নিয়ে মাথার তালুতে লাগাতে হবে। তারপর হাতের আঙুল দিয়ে কিছুক্ষণ মাথার তালু ম্যাসাজ করুন। ২০ মিনিট পর ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। এটি চুল পড়া কমাতে সাহায্য করবে। ভালো ফল পেতে চাইলে এই রস নিয়মিত মাথায় ব্যবহার করুন।

এক টেবিল চামচ রসুনের রসের সঙ্গে এক টেবিল চামচ মধু ও এক টেবিল চামচ অ্যালোভেরার রস মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এই মিশ্রণ এবার চুলে ও মাথার ত্বকে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এবার ভালো করে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। এটি মাথার ত্বকের সংক্রমণজাতীয় সমস্যার সমাধান করবে এবং খুশকি দূর করবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.