ছাত্রলীগ নেতা দিয়াজ হত্যা,অবরোধ চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি :  কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর অনুসারীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শাটল ট্রেন ও শিক্ষকবাস অবরোধ করেছে ।
আজ রবিবার (২৭ নভেম্বর) সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে কোনো শাটল ট্রেন আসেনি। সেই সঙ্গে বিশ্ববিদ্যালয় থেকে শহরের উদ্দেশে কোনো শিক্ষকবাসও ছেড়ে যায়নি।
জানা যায়, ট্রেনের হোস পাইপ কেটে দিয়েছে আন্দোলনকারীরা। ফলে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশে সকাল পর্যন্ত কোনো শাটল ট্রেন ছেড়ে যায়নি।
এদিকে শনিবার রাতে ‘সচেতন ছাত্র-ছাত্রীর’ ব্যানারে পাঁচ দফা দাবিতে বিশ্ববিদ্যালয়ে অনির্দিষ্ট কালের ধর্মঘটের ডাক দেয় দিয়াজ ইরফানের অনুসারীরা। দাবিগুলো হলো-দিয়াজের হত্যার সুষ্ঠু তদন্ত করে আদালতের নির্দেশ অনুযায়ী দ্রুত ব্যবস্থা গ্রহণ, সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে চাকরিচ্যুত, হত্যা মামলার আসামিদের দ্রুত গ্রেফতার ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার, পুনরায় ময়নাতদন্ত এবং শিক্ষার সুষ্ঠু পরিবেশ বজায় রেখে সাধারণ শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করা।
দিয়াজ ইরফানের অনুসারীরা জানান দিয়াজের হত্যার সুষ্ঠু তদন্ত করে হত্যাকারীদের বিচারের আওতায় না আনা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে এ অবরোধ চলবে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.