বিজয় মেলা ফুটবলের ঐতিহ্যকে ফিরিয়ে আনবে-মহিউদ্দিন চৌধুরী

0

চট্টগ্রাম :  চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, বাঙালি হারিয়ে যাওয়া ফুটবল খেলার ঐতিহ্যকে ফিরিয়ে আনতে মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ এবার তরুণদের জন্য ওয়ার্ডভিত্তিক ফুটবল টুর্নামেন্ট চালু করতে যাচ্ছে। এক সময় বাঙালি ফুটবলঅন্ত প্রাণ ছিল। ফুটবলই ছিল সবচেয়ে বড় বিনোদন। এই সোনালী অতীতকে বর্তমানে পুনরুজ্জীবিত করার জন্য মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ এই উদ্যোগ নিয়েছে।

তিনি আজ সোমবার বিকেলে দক্ষিণ-মধ্যম হালিশহরের একটি কমিউনিটি সেন্টারে বন্দর, পতেঙ্গা ও ই.পিজেড থানার ৬টি ওয়ার্ডে গঠিত ফুটবল টিমের খেলোয়াড়দের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির ভাষণে একথা বলেন। তিনি আরও বলেন, প্রত্যেক টিমকে জার্সি সহ অন্যান্য সরঞ্জাম দেওয়া হবে। তাদের সুস্থ শরীর ও মানস গঠনে ফুটবল খেলাকে প্রাধান্য দেওয়া হচ্ছে। আমাদের সমাজে তরুণ সমাজ নানাভাবে বিভ্রান্ত। সুস্থধারার বিনোদন ও ক্রীড়ার অভাবে তারা বিপথগামী হচ্ছে। এমনকি মাদকাসক্তও হচ্ছে।

তিনি দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, রাজাকার পরিবারের সন্তানরা ছলে, বলে কৌশলে দলে ঢুকে পড়েছে। এরা দলীয় ঐক্য ক্ষুন্ম করছে, বিশৃঙ্খলা সৃষ্টি করছে, সমাজকে কুলষিত করছে। তাদেরকে আমি সাবধান করে দিতে চাই এবং কিছুতেই তাদের প্রশ্রয় দেওয়া যাবে না। তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের অবিনাশী চেতনাকে ঘরে ঘরে পৌছে দেওয়ার জন্য মুক্তিযুদ্ধের বিজয় মেলা পরিষদ সারা বছর বহুমাত্রিক কার্যক্রম পরিচালনা করবে। এই জন্যে আমাদেরকে সংগঠিত হতে হবে। তিনি আশা প্রকাশ করেন, আমার কোন উদ্যোগ বিফলে যাবে না এবং যায়ও নি। আমি সবসময় জনগণকে সাথে নিয়ে রাজপথে ছিলাম, আছি এবং থাকবই। কারণ মাছ যেমন জলে বসবাস করে আমিও মানুষের মাঝে বসবাস করতে অভ্যস্ত।

ইপিজেড থানা আওয়ামী লীগের আহ্বায়ক হারুন অর রশিদ এর সভাপতিত্বে ও হাসান মুরাদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. ফজলুল হক, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক হাজী জহুর আহমদ, শ্রম সম্পাদক আবদুল আহাদ, কার্যনির্বাহী সদস্য নুরুল আলম, গোলাম মোহাম্মদ চৌধুরী, থানা আওয়ামী লীগের আবদুল হালিম, আবু তাহের, এ এস এম ইসলাম, এস এম আবু তাহের, কাউন্সিলর ছালেহ আহমদ চৌধুরী, জিয়াউল হক সুমন, ওয়ার্ড আওয়ামী লীগের সুলতান আহমদ, শফিউল আলম, জয়নাল আবেদীন আজাদ, হাজী মো: হাসান, আবদুল মান্নান, নুরুল আলম, শাহ নেওয়াজ চৌধুরী, মহানগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু প্রমুখ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.