নগরীতে পরিবহন ধর্মঘট চলছে

0

সিটিনিউজবিডি : নয় দফা দাবিতে বৃহত্তর চট্টগ্রামে ২৪ ঘণ্টার পরিবহন ধর্মঘট পালন করছে গণপরিবহন শ্রমিকরা। আজ মঙ্গলবার ভোর থেকে মহানগরী, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবান ও খাগড়াছড়ি রুটে গণপরিবহন চলাচল বন্ধ রয়েছে।

টার্মিনাল নির্মাণ, পুলিশি হয়রানি বন্ধসহ নয় দফা দাবিতে গত ২৬ নভেম্বর সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ধর্মঘটের ডাক দেয় বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন।

লিখিত বক্তব্যে ফেডারেশনের চট্টগ্রাম আঞ্চলিক কমিটির সভাপতি মো. মুছা বলেন, বাস, ট্রাক, প্রাইম মুভার ও ট্রেইলারের জন্য টার্মিনাল নির্মাণ, অটোরিকশা ও অটোটেম্পোর জন্য পার্কিং স্পট, আনরেজিস্ট্রার্ড সিএনজিচালিত অটোরিকশার রেজিস্ট্রেশন প্রদান ও মালিকের জমা ৬০০ টাকা নির্ধারণ, ভুয়া সংগঠনের নামে সন্ত্রাসী কায়দায় পরিবহন শ্রমিক সংগঠন দখলদারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, বিআরটিএ ও যুগ্ম শ্রম পরিচালকের দপ্তরের দুর্নীতি-হয়রানি-অব্যবস্থাপনা বন্ধ, পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র দিয়ে কল্যাণ তহবিলের টাকা পাওয়া নিশ্চিত করা আমাদের দীর্ঘদিনের দাবি।

তিনি আরও বলেন, দীর্ঘদিনের এসব সমস্যা সমাধানে সময় হাতে রেখে যথাযথ কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দেওয়াসহ নিয়মতান্ত্রিকভাবে দাবি জানানো হয়েছে। এরপরও সরকার এবং প্রশাসনের পক্ষ থেকে কোনো কার্যকর পদক্ষেপ না নেওয়ায় বাধ্য হয়ে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

এ দিকে ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়েছেন সাধারণ মানুষ। সড়কে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় স্কুলগামী শিক্ষার্থী ও অফিসগামী লোকজনকে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.