সকলের সম্মিলিত প্রয়াসে মানুষের কল্যাণ নিশ্চিত করতে হবে – আবদুস সালাম

0

চট্টগ্রাম :  খুলশী ক্লাব লিঃ এর নতুন অফিস উদ্বোধন উপলক্ষে এক আলোচনা সভা, দোয়া মাহফিল ও কেক কাটা অনুষ্ঠান গত ২ ডিসেম্বর সন্ধ্যা ৭টায় ক্লাব ভবনে খুলশী ক্লাব লিঃ এর সভাপতি আলহাজ্ব শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আলহাজ্ব আবদুস সালাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলশী ক্লাব লিঃ এর সাবেক সভাপতি শিল্পপতি আলহাজ্ব আহমদুল হক, খুলশী ক্লাব লিঃ এর সাধারণ সম্পাদক ডা. এম এ করিম, সহ-সভাপতি মর্তুজা আলী, সহ-সভাপতি সাজ্জাদ উল্লাহ, যুগ্ম সম্পাদক সাইফুল হুদা জাহাঙ্গীর, সাংগঠনিক সম্পাদক এড. এম.এ বারী, অর্থ সম্পাদক মুহাম্মদ আব্দুল কাদির, সাংস্কৃতিক সম্পাদক অমল চন্দ্র দাশ, ক্রীড়া সম্পাদক আনিছুল আলম, সদস্য, ডাঃ জসিম উদ্দিন, প্রকৌশলী আব্দুল মন্নান খান, ইঞ্জিনিয়ার গোলাম সরোয়ার, ডাঃ শংকর ঘোষ, ইঞ্জিনিয়ার এনামুল বাকি, মুহাম্মদ হুমায়ুন কবির, মুহাম্মদ নজরুল ইসলাম, প্রকৌশলী সাইফুদ্দিন খালেক, ফরিদ উদ্দিন চৌধুরী, ক্যাপ্টেন সিরাজ উদ্দিন, মহিউদ্দিন খসরু, ক্যাপ্টেন শফিকুল ইসলাম, আনিসুল আলম, সাইফুদ্দিন খালেদ সেলিম, মুহাম্মদ পারভেজ, মুহাম্মদ আনোয়ার হোসেন প্রমুখ।

মিলাদ এবং দোয়া মাহফিল পরিচালনা করেন মাওলানা ড. দেলোয়ার হোসেন আনসারী। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সামাজিক সংগঠনের মাধ্যমে সমাজের তথা মানুষের কল্যাণ করার মাঝে আনন্দ এবং সওয়াব রয়েছে। কেননা মানুষ সৃষ্টির সেরা জীব। আর মানুষই মানুষের কল্যাণে ভূমিকা রাখতে পারে। খুলশী ক্লাব লিঃ এর সদস্যরা নিজেদের অবসর সময়ে সমাজের তথা মানুষের কল্যাণের জন্য ক্লাব প্রতিষ্ঠা করে যে ভূমিকা রেখে যাচ্ছে তা যদি চলমান থাকে তবে সমাজের পিছিয়ে পড়া মানুষের দারিদ্র দূরীকরণ সহ বিভিন্ন জনকল্যাণ মূলক কর্মকান্ড বাস্তবায়ন হবে। তিনি আরো বলেন, আমাদের নিজস্ব ক্ষমতা বলতে কিছু নেই, আমরা প্রত্যেকেই মানুষ আমাদের প্রত্যেককেই পরিচালিত করে মহান আল্লাহতায়ালা।

সুতরাং আমরা যে দায়িত্বে থাকিনা কেন তার জন্য অহংকারের কিছু নেই। কেননা সমস্ত ক্ষমতার মালিক স্বয়ং আল্লাহ। তিনি চট্টগ্রামের উন্নয়নের জন্য সকলের সহযোগিতা এবং পরামর্শ কামনা করেন যাতে করে চলমান উন্নয়ন প্রকল্প সুষ্ঠু ও সুন্দর ভাবে সম্পন্ন হয়। সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শেষে প্রধান অতিথি সিডিএ চেয়ারম্যান আলহাজ্ব আবদুস সালাম কেক কাটার মাধ্যমে খুলশী ক্লাব লিঃ এর নতুন অফিসের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.