বঙ্গবন্ধুর ভাষণই এদেশের মানুষকে জাগ্রত করেছে : জেলা প্রশাসক

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেছেন, বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান বড় মাপের নেতা ছিলেন। পৃথিবীর ইতিহাসে তাঁর মত দেশপ্রেমিক নেতা পাওয়া দুষ্কর। বঙ্গবন্ধুর ভাষণই এদেশের মানুষকে জাগ্রত করেছে। তিনি আজ চট্টগ্রাম জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত হাজেরা তজু ডিগ্রি কলেজে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি আরো বলেন, আমরা স্বাধীনতার জন্য যুদ্ধ করেছি। বঙ্গবন্ধুর ইচ্ছা ছিল সোনার বাংলা গড়ার। তাঁর ধারাবাহিকতায় যোগ্য পিতার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা উন্নয়নমূলক পদক্ষেপ গ্রহণ করেছেন। বিভিন্ন দিক থেকে তাঁকে সহযোগিতা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। বর্তমান প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। আমাদের মহান নেতার স্বপ্ন পূরনের দায়িত্ব্ এখন আমাদের।

হাজেরা তজু ডিগ্রি কলেজের প্রভাষক কামরুন নাহার খন্দকারের সঞ্চালনায় স্মৃতিচারণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে কলেজের অধ্যক্ষ দবির উদ্দিন খান, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. শাহাবুদ্দিন, ডেপুটি কমান্ডার সরোয়ার কামাল দুলু, মহানগর কমান্ডার ফায়জুল কবির, মুক্তিযোদ্ধা এম এ সবুজ এবং কলেজের সহকারী অধ্যাপক এস এম আইয়ুব বক্তৃতা করেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.