পবিত্র কুরআন হলো রাসুল স. এর সর্বশ্রেষ্ঠ মুজেজা

0

সিটিনিউজবিডি : বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ কর্তৃক পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উদযাপন উপলক্ষে ৪ দিন ব্যাপি ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা উপলক্ষে পাখ-পাখালীর আসর, শানে মোস্তফা (স.), গুণীজন সংবর্ধনা ও আজিমুশশান ওয়াজ মাহফিলের উদ্বোধন অনুষ্ঠান ১০ই ডিসেম্বর রোজ শনিবার সকাল ৯ টায় বায়তুশ শরফ কমপ্লেক্স বায়তুশ শরফের পীর ছাহেব বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ) এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

এতে স্বাগত বক্তব্য রাখেন বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদ্রাসার অধ্যক্ষ বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ ও গবেষক ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন- ঈদে মিলাদুন্নবী স. উদ্যাপন কমিটির আহ্বায়ক আলহাজ্ব রফিক আহমদ।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাসিক দ্বীন দুনিয়ার প্রধান সম্পাদক মাওলানা এ.কে মাহমুদুল হক, বায়তুশ শরফ আন্জুমনে ইত্তেহাদের সাধারণ সম্পাদক আলহাজ্ব লুৎফল করিম, ইসলামিক ফাউন্ডেশন চট্টগ্রাম এর পরিচালক- মাওলানা আবুল হায়াত মোঃ তারেক, মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব মাওলানা মামুনুর রশীদ নূরী, বায়তুশ শরফ কেন্দ্রীয় জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা নুরুল ইসলাম, ঈদে মিলাদুন্নবী স. উদ্যাপন কমিটির যুগ্মআহ্বায়ক মাওলানা ওবায়দুল্লাহ, মাওলানা কাজী জাফর আহমদ, উপাধ্যক্ষ মাওলানা আমিনুল ইসলাম, শায়খুল হাদিস মাওলানা জয়নুল আবেদীন, মুহাদ্দিস মাওলানা জসীম উদ্দিন, মুহাদ্দিস মাওলানা মুহাম্মদ জুনাইদ বাগদাদী, অধ্যাপক মাওলানা ফৌজুল কবির, মাওলানা আবু তাহের, মাওলানা ফরহাত আলম, মাওলানা আবদুল খালেক, মাওলানা আবদুর রহমান, মাওলানা মোঃ সেলিম উদ্দিন, মাওলানা সিরাজুল হক নদভী, মাওলানা মোহাম্মদ মূসা, আলহাজ্ব মোঃ মিফতাহুল হুদা, আলহাজ্ব লিয়াকত আলী চৌধুরী, আলহাজ্ব মোজাম্মেল হক, হাফেজ আমান উল্লাহ, মাওলানা সালাহ উদ্দিন বেলাল, হাফেজ মাওলানা নিজাম উদ্দিন, মোঃ শাহজাহান, মাওলানা আবদুশ শাকুর, মাওলানা নূর উদ্দিন মাহমুদ, মোঃ মাহমুদ হাসান, মীর মোহাম্মদ হাসান জাবেদ ফরহাদ, এহছানুল হক মিলন প্রমুখ।
অনুষ্ঠান পরিচালনা করেন- মাসিক দ্বীন-দুনিয়ার সম্পাদক- আলহাজ্ব মুহাম্মদ জাফর উল্লাহ ও মোঃ মাহবুবুর রহমান।

সভাপতির ভাষণে বায়তুশ শরফের পীর ছাহেব বাহরুল উলুম আল্লামা শাহ মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ) বলেন- রাসূলুল্লাহ স.এর জীবনের প্রধান উৎস দু’টি। একটি হলো- আল কুরআন, আর অপরটি হলো আল হাদীস। কুর’আন হলো রাসূল স. এর জীবন আদর্শ। আর হাদীস হলো রাসূল স.এর বাণী, কর্ম ও মৌন সমর্থন সম্বলিত গ্রন্থ। এদুটোই বর্তমান বিশ্বের সর্বশ্রেষ্ঠ সাহিত্যিক উপাদান সম্বলিত গ্রন্থ। আল কুরআন শুধু ধর্মীয় গ্রন্থ হিসেবে নয় বরং উৎকৃষ্ট ও সাহিত্য হিসেবেও মুসলিম ও অমুসলিম নির্বিশেষে বিশ্বের সকলের নিকট সমাদৃত ও স্বীকৃত। পবিত্র কুরআন হলো রাসূল স. এর শ্রেষ্ঠ মুজেজা। পবিত্র কুরআনের ঐতিহাসিক ভিত্তি অত্যন্ত মজবুত। কিয়ামত পর্যন্ত এটির সামান্যতম পরিবর্তনের আশা সন্দেহাতীত ভুল।

এ বছর বায়তুশ শরফ আন্জুমনে ইত্তেহাদ বাংলাদেশ জাতীয় পর্যায়ে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য আনুষ্ঠানিকভাবে যে চারজন বিশিষ্ট গুণী ব্যক্তিকে সংবর্ধনা ও বায়তুশ শরফ স্বর্ণপদক প্রদান করবেন তারা হলেন- ১) দ্বীনি শিক্ষার প্রচার-প্রসার, ইলমে হাদীস চর্চা ও শিক্ষা প্রদান এবং গবেষণার মাধ্যমে স্বীয় ধর্মের সৌন্দর্য্য প্রস্ফুটিত করার ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ- ড. মাওলানা সাইয়েদ মুহাম্মদ আবু নোমান, অধ্যক্ষ, বায়তুশ শরফ আদর্শ কামিল (এম.এ) মাদ্রাসা, ধনিয়ালাপাড়া, চট্টগ্রাম। ২) একজন দায়িত্বশীল, সৎ কর্মকুশলী কর্মকর্তা হিসেবে প্রশাসনিক ক্ষেত্রে শৃংখলা বিধান করে দেশ ও জাতির উন্নতির ক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতিস্বরূপ- আ.ফ.ম সুলায়মান চৌধুরী, অবসরপ্রাপ্ত সচিব, ৩) স্বীয় কর্ম প্রচেষ্ঠায় শিক্ষা, চিকিৎসা ও সমাজসেবার মাধ্যমে অগণিত মানুষের কল্যাণে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ- আলহাজ্ব এম.এম. সিরাজুল ইসলাম, মহা-পরিচালক, বায়তুশ শরফ কমপ্লেক্স, বায়তুশ শরফ সড়ক, কক্সবাজার। ৪) চিকিৎসা সেবার মাধ্যমে দুস্থ মানবতার কল্যাণে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ- ডা. মোহাম্মদ জামাল হোসেন, সহকারী অধ্যাপক (ইএনটি) ন্যাশনাল হসপিটাল, চট্টগ্রাম।

উল্লেখ্য যে, আগামীকাল ১১ই ডিসেম্বর রোজ রবিবার (১) কিশোর বিভাগ শিশু থেকে তৃতীয় শ্রেণি পর্যন্ত সকাল ৯ টায় ক) ক্বেরাত প্রতিযোগীতা, সকাল ১০.৩০ এ খ) হাম্দ না’ত প্রতিযোগীতা, সকাল ১১.৩০ এ গ) ছড়া ও কবিতা আবৃত্তি প্রতিযোগীতা (২) কিশোর বিভাগ- চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণি পর্যন্ত দুপুর ১২.৩০ এ ক) ক্বেরাত প্রতিযোগীতা, দুপুর ২.৩০ এ হাম্দ ও না’ত প্রতিযোগীতা , বাদে আছর গ) কবিতা আবৃত্তি প্রতিযোগীতা এবং বাদে মাগরিব রাসূল স. এর উপর নিবেদিত কবিতা,গজল, ও না’তের আকর্ষনীয় অনুষ্ঠান শানে মোস্তফা স. চট্টগ্রাম বায়তুশ শরফ কমপ্লেক্স এ অনুষ্ঠিত হবে। উক্ত অনুষ্ঠানে বায়তুশ শরফ আনজুমনে ইত্তেহাদ বাংলাদেশ এর পক্ষ থেকে সর্বস্থরের মুসলিম ভাইদের প্রতি দাওয়াত রহিল।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.