হামলাকারীদের শাস্তি নিশ্চিত করে সাংবাদিকরা ঘরে ফিরবে ( ভিডিও সহ )

0

সিটিনিউজবিডি : চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা ভিন্নখাতে প্রবাহিত করার প্রতিবাদ এবং দায়ী পুুলিশ কর্মকর্তাদের অপসারণ দাবিতে এক বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, দেশ ও জাতীর স্বার্থে সকল গণতান্ত্রিক অধিকার আদায়ের সংগ্রামে চট্টগ্রামের সাংবাদিকদের রয়েছে গৌরবময় ভূমিকা। কোন অপশক্তি তাদেরকে দমিয়ে রাখতে পারেনি। চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত সাংবাদিকরা ঘরে ফিরে যাবে না। প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

বক্তারা চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা দু’টি দ্রুত বিচার আইনের আওতায় এনে সকল অপরাধীদের চিহ্নিত করে তাদের গ্রেফতারের দাবি জানান।

সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় চট্টগ্রাম প্রেস ক্লাব ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের (সিইউজে) যৌথ উদ্যোগে আয়োজিত সমাবেশে সাংবাদিক নেতৃবৃন্দ আরো বলেন, প্রেস ক্লাবের ইতিহাসে নজীরবিহীন এই ঘটনা দেশে অপশক্তির অস্থিত্বকে প্রমাণ করে। অথচ ঘটনার পর প্রতিটি ক্ষেত্রে পুলিশের রহস্যময় ভ’মিকা সাংবাদিক সমাজকে রাস্তায় নামতে বাধ্য করেছে। বর্তমান গণতান্ত্রিক সরকারের অগ্রযাত্রার সহযাত্রী সাংবাদিকদের বিচারের দাবিতে সরকারের মুখোমুখি করছে। এর নেপথ্যে রয়েছে সিএমপি’র কতিপয় পুলিশ কর্মকর্তার বিতর্কিত ভূমিকা।

সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি শহিদ উল আলম, চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাবেক সিইউজে সভাপতি মোস্তাক আহমেদ, প্রেস ক্লাবের সাবেক সভাপতি আলহাজ আলী আব্বাস, সিইউজে সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, প্রেস ক্লাব সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন চৌধুরী, বিএমইউজে সদস্য আসিফ সিরাজ, প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সিইউজে সহ-সভাপতি নিরুপম দাশ গুপ্ত, সিইউজে সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, প্রেস ক্লাব সহ-সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, সিইউজে অর্থ সম্পাদক উজ্জল ধর, সিনিয়র সাংবাদিক রফিকুল বাহার, অনিন্দ্য টিটু, আব্দুর রউফ পাটোয়ারি প্রমূখ।
সমাবেশ শেষে চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলায় দায়ের করা মামলা ভিন্নখাতে প্রবাহিত করার প্রতিবাদ এবং দায়ী পুুলিশ কর্মকর্তাদের অপসারণ দাবিতে প্রধান মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী ও পুলিশের আইজি বরাবর চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের মাধ্যমে স্মারক প্রদান করা হয়।

উল্লেখ্য, গত (৬ ডিসেম্বর) মঙ্গলবার সন্ধ্যায় ঐক্যবন্ধ সনাতন সমাজের ব্যানারে আয়োজিত মানববন্ধন থেকে কিছু উচ্ছৃঙ্খল যুবক চট্টগ্রাম প্রেস ক্লাবে ভাংচুর ও সাংবাদিকদের উপর হামলা চালায়। এ ঘটনায় পুলিশের দায়িত্বহীন ও রহস্যময় ভূমিকার কারণে বিভিন্ন মহল ক্ষুব্ধ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.