বাঁশখালীতে নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও বেগম রোকেয়া দিবস পালিত

0

বাঁশখালী প্রতিনিধি : আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ও বেগম রোকেয়া দিবস ২০১৬ উদযাপন উপলক্ষ্যে বাঁশখালী উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের উদ্যোগে মানববন্ধন ও আলোচনা সভা উপজেলা পরিষদ মাঠে অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে আলোচনা সভা ও জয়িতা অন্বেষনে বাংলাদেশ কার্যক্রমের আওতায় সফল নারীদের সম্মাননা ও ক্রেষ্ট প্রদান করা হয়। আলোচনা সভায় সভাপতিত্ব করেন বাঁশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ চাহেল তস্তরী।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন, বাঁশখালীর সাংসদ আলহাজ্ব মোস্তাফিজুর রহমান চৌধুরী। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক আবদুল গফুর, উপজেলা যুবলীগের সভাপতি অধ্যাপক তাজুল ইসলাম। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শাকেরা শরীফের সঞ্চালনে অনুষ্ঠানে ৫ জন সফল নারীকে সম্মাননা ও ক্রেষ্ট প্রদান করা হয়।

তারা হলেন, অর্থনৈতিক সাফল্য অর্জনকারী নারী নুরুন্নাহার বেগম, সফল জননী রেবা তালুকদার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী সেলিনা আক্তার, নির্যাতনের বিভিষিকা মুছে ফেলে নতুন উদ্যোগে জীবন শুরু করেছেন নারী ক্যাটাগরীতে সালমা আক্তার, সমাজ উন্নয়ন সামান্য অবদান রেখেছেন কুলছুমা বেগম।

সভায় বক্তারা বলেন, বেগম রোকেয়া বাঙালী নারীর জীবন মান উন্নয়নে এবং নারীদের উন্নয়নে যে অবদান রেখে গেছেন আজকের নারী সমাজকে তা অনুধাবন করে এগিয়ে চলতে হবে। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সাংসদ মোস্তাফিজুর রহমান চৌধুরী বলেন, নারীকে পিছনে রেখে সমাজের উন্নয়ন সম্ভব নয়। তাই সমাজের প্রতিটি স্তরে নারীকে অগ্রাধিকার দিতে হবে এবং নারীর উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করতে হবে। বর্তমান সরকার নারীদের উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণের মাধ্যমে নারী সমাজকে দেশের অর্থনীতিতে ভূমিকা রাখার প্রক্রিয়া সৃষ্টি করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.