একাদশ শ্রেণীর ফলাফল আজ প্রকাশ হবে, ভর্তি শুরু ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত

0

 সিটিনিউজবিডি  :    নির্ধারিত সময়ের চারদিন পার হয়ে গেলেও এখন পর্যন্ত একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের ফলাফল প্রকাশ করতে ব্যর্থ হয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে আজ রোববার এ ফলাফল প্রকাশ করা হবে বলে আভাস দিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক।

রোববার সকালে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক সাংবাদিকদের জানান, উচ্চ মাধ্যমিকের ক্লাস শুরু হবে আগামী ২ জুলাই। আর একাদশ শ্রেণীতে ভর্তি চলবে ২৯ জুন থেকে ১ জুলাই পর্যন্ত।

গতকাল শনিবার বিকেলেও এ তথ্য নিশ্চিত করেছিলেন ঢাকা শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক ড. আসফাকুস সালেহীন। তবে ফলাফল কখন নাগাদ প্রকাশ করা হবে এখন পর্যন্ত তা ওয়েবসাইটে উল্লেখ করা হয়নি।

আজকের মধ্যেই ফলাফল প্রকাশ করা হবে বলে তিনি আশা প্রকাশ করে বলেন, ‘বুয়েটের বিশেষজ্ঞরা আমাদের আশ্বস্ত করেছেন, আজকের মধ্যেই একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের ফলাফল প্রকাশ করা সম্ভব হবে।’

এদিকে প্রথমে গত বৃহস্পতিবার বিকেলের মধ্যে একাদশ শ্রেণীতে ভর্তি আবেদনের প্রথম মেধাতালিকা প্রকাশ করার কথা ছিল। পরে তা রাত সাড়ে ১১টার সময় করা হবে বলে ঘোষণা দেয়া হয়। এরপর তা শুক্রবার রাত সাড়ে ১১টায় প্রকাশ করার কথা বলা হয়েছিল। তাতেও ব্যর্থ হয় মন্ত্রণালয়। সর্বশেষ শনিবার সকাল ৮টায় ফলাফল প্রকাশ করার ঘোষণা দেয়া হয়। কিন্তু কারিগরি ত্রুটি কারণে তাও সম্ভব হয়নি।

এদিকে, বারবার সময় দিয়েও ফল প্রকাশ করতে না পারায় ভর্তিচ্ছুক লাখ লাখ শিক্ষার্থীর মধ্যে উদ্বেগ উৎকণ্ঠা দেখা দিয়েছে। তাদের অভিভাবকদের মধ্যে এ নিয়ে উৎকণ্ঠা তৈরি হয়েছে।

 

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.