আবহাওয়ার উন্নতি হচ্ছে চট্টগ্রামে

0

 সিটিনিউজবিডি  :    আবহাওয়ার উন্নতি হওযায় সমুদ্র বন্দর এলাকাগুলোতে সতর্কতা সংকেত প্রত্যাহার করেছে আবহাওয়া অধিদপ্তর। চট্টগ্রাম বন্দরের বহি: নোঙরে শুরু হয়েছে পণ্য খালাস। ব্যস্ত হয়ে উঠেছে দেশের প্রধান সমুদ্র বন্দর।

পূর্ববর্তী চব্বিশ ঘন্টায় বৃষ্টিপাত কমে গিয়ে আবহাওয়ার উন্নতি হওয়ায় সাতদিন পর রবিবার সকাল থেকে চট্টগ্রাম বহির্নোঙরে পণ্য খালাস শুরু হয়েছে।

বাংলাদেশ ওয়াটার ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন সেল (বিডব্লিউটিসিসি) এর নির্বাহী পরিচালক মাহবুব রশিদ বলেন, বহি:নোঙ্গরের বড় জাহাজ থেকে লাইটার জাহাজগুলোতে পণ্য বোঝাই শুরু হয়েছে। সাগরের অবস্থাও এখন মোটামুটি ভালো। আবহাওয়ার এই পরিস্থিতি অব্যাহত থাকলে বন্দর পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক হয়ে যাবে।

লাইটার জাহাজে পন্য খালাস না হওয়াতে সোমবার থেকে শনিবার পর্যন্ত বন্দরের বহি:নোঙরে আটকে ছিলো ১৩টি বড় জাহাজ। এর মধ্যে দু’ তিনটি লাইটার জাহাজ বুকিং হলেও কোনোটিই পণ্য খালাসের জন্য বহির্নোঙরে যেতে পারেনি।
এদিকে পতেঙ্গা আবহাওয়া অফিস জানিয়েছে, বৃষ্টির কমে যাওয়ায় এখন আবহাওয়া কিছুটা ভালো আছে। রবিবার থেকে আকাশ রোদ্রজ্জল থাকবে। তবে থেমে থেমে হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হতে পারে।

পতেঙ্গা আবহাওয়া অফিসের আবহাওয়াবিদ নিলুফার জাহান বলেন, “আবহাওয়া ভালো থাকায় সতর্কতা সংকেত প্রতাহার করা হয়েছে।”

গত ২৪ঘন্টায় তেমন বৃষ্টিপাত না হওয়াতে চট্টগ্রামও কক্সবাজর জেলার বিভিন্ন এলাকা থেকে পানি নামতে শুরু করেছে। আবহাওয়া অফিসর জনিয়েছে, রবিবার সকাল নয়টা পর্যন্ত গত ২৪ঘন্টায় ২৩ দশমিক আট মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.