শিক্ষা খাতে পিএইচপি’র সহায়তা অব্যাহত থাকবে

0

 সিটিনিউজবিডি  :     শিক্ষা খাতে পিএইচপি ফ্যামিলির সহায়তা সবসময় অব্যাহত থাকবে বলে জানিয়েছেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। রোববার সকাল ১১টায় এশিয়ান ইউনিভার্সিটি ফর ইউমেনে অনুদান হস্তান্তরকালে একথা জানান তিনি।

সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘শিক্ষা হচ্ছে একটি জাতির মেরুদন্ড। যে জাতি যত বেশি শিক্ষিত, সে জাতি তত বেশি উন্নত। শিক্ষার সাথে দীক্ষা, সেই সঙ্গে আমাদের মানবীয় গুণাবলীতে বলিয়ান হয়ে নিজের জীবনকে সুন্দর করে গড়ে তুলতে হবে। ’

এশিয়ান ইউমেন ইউনিভার্সিটির সার্বিক সফলতার কামনা করে তিনি ভবিষ্যতে পিএইচপি’র পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়কে সব ধরণের সহায়তার আশ্বাস প্রদান করেন।

বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ড. ফাহিমা আজিজ বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে সুফি মোহাম্মদ মিজানুর রহমানকে তার অনুদান প্রদানের জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘প্রতি বছর আমরা পিএইচপি ফ্যামিলির পক্ষ থেকে এ ধরণের সহায়তা পেয়ে থাকি। ’ পিএইচপি ফ্যামিলি সমাজের জন্য ভাল কাজ করছে বলে মন্তব্য করেন ভাইস চ্যান্সেলর।

অনুদানের চেক হস্তান্তরকালে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা তপু চৌধুরী।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, আফগানিস্তান, ভুটান, কম্বোডিয়া, চীন, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, নেপাল, মায়ানমার সহ পৃথিবীর প্রায় ১৬টি দেশের পাঁচ শতাধিক ছাত্রী এ বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা করে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.