খালেদা জিয়াকে জাতির কাছ থেকে ক্ষমা চাইতে হবে – শিরিন আকতার

0

সিটিনিউজবিডি :  বোয়ালখালী মুক্তিযুদ্ধের বিজয় মেলার পঞ্চম দিনে স্মৃতিচারন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) এর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক , বিশিষ্ট নারী নেত্রী শিরীন আকতার এমপি একটা হিন্দি সিনেমার একটি সংলাপের উদ্ধৃতি দিয়ে হাত ধুইতে থাক , হাত ধুইতে থাক আর ধুইতেই থাক । বেগম জিয়ার হাত কখনো পরিষ্কার হবে না । খালেদা জিয়ার হাতে রক্তের দাগ । তাকে এই দেশে রাজনীতি করতে হলে জাতির কাছ থেকে ক্ষমা চাইতে হবে ।

তিনি বলেন মক্তিযুদ্ধ হঠাৎ করে আসেনি। এই বাংলাদেশ কেউ আমাদের দিয়ে যায়নি । হঠৎ কোন মেজরের ঘোষনায় মুক্তিযুদ্ধ হয়নি। আমরা যখন যুদ্ধাপরাধীদের বিচার শুরু করলাম, তখন বিএনপি নেত্রী বেগম জিয়া বললেন দেশে কোন যুদ্ধাপরাধী নেই । তিনি যুদ্ধাপরাধীদের আচঁলের তলে ঠাই দিয়ে রক্ষা করতে চাইলেন ।

২১ ডিসেম্বর বুধবার রাত সাতটায় উপজেলার গোমদন্ডী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে স্মৃতিচারণ অনুষ্টানে তিনি আরো বলেন রাষ্ট্রপতির সাথে দেখা করে বেগম জিয়া খুশিতে গদগদ । তিনি কি শেষ পর্যন্ত রাষ্ট্রপতির সিদ্ধান্ত মানবেন । বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোছলেম উদ্দিন আহমদ বলেছেন -মহাজোট সরকারের আমলে কোরান সুন্নাহ বিরোধী কোন আইন প্রনয়ন হয়নি ।

চরণদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম এর সভাপতিত্বে ,উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাইদুল আলম এর পরিচালনায় স্মৃতিচারণ অনুষ্ঠানে বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহ সম্পাদক রোকেয়া সুলতানা আরজু, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাবুল, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নুরুল আমিন চৌধুরী, সাধারণ সম্পাদক জহিরুল আলম জাহাঙ্গীর ,বিজয় মেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদের, মহাসচিব শাহনেওয়াজ হায়দার শাহিন,শাকপুরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবদুর রউফ ,দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক তারেকুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামীলীগের যুগ্ন আহবায়ক রেবেকা সুলতানা মনি ,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ন আহবায়ক মোসলেম উদ্দিন,উপজেলা আওয়ালীগ নেতা মেজবাহ উদ্দিন পাপ্পু, উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক,পৌর কাউন্সিলর শামীম আরা বেগম, উপজেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আজম উদ্দিন, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান মন্টু, পৌরসভা যুবলীগের আহবায়ক, পৌর কাউন্সিলর আরিফ উদ্দিন জুয়েল ।

বিকালে মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে দিশারী খেলাঘর আসর ,আবৃত্তি পরিবেশন করেন বিশিষ্ঠ আবৃত্তি শিল্পী এডভোকেট মিলি চৌধুরী ।

আগামীকাল ২২ ডিসেম্বর , বৃহষ্পতিবার বিজয় মেলার ৬ষ্ট দিনের স্মৃতিচারন অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র,চট্টগ্রাম মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আ. জ.ম নাছির উদ্দীন ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.