নিহত জঙ্গি জাহিদের স্ত্রীসহ ৪ ‘জঙ্গি’র আত্মসমর্পণ

0

ঢাকা : রাজধানীর দক্ষিণখান থানার আশকোনায় অভিযান শুরুর পর জঙ্গি আস্তানা থেকে বেরিয়ে এসে আত্মসমর্পণ করেছেন নব‌্য জেএমবির নেতা সাবেক মেজর জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার ওরফে শিলা।

আজ (২৪ ডিসেম্বর) শনিবার সকাল সাড়ে ৯টার দিকে জেবুন্নাহার তিনজনকে নিয়ে বেরিয়ে আসে পুলিশের কাছে আত্মসমর্পণ করেন।

অভিযানে থাকা কাউন্টার টেররিজম ইউনিটের কর্মকর্তা উপকমিশনার মো. ছানোয়ার হোসেন বলেন, জাহিদের স্ত্রী ও মেয়ে আত্মসমর্পণ করেছেন। এছাড়া তাদের সঙ্গে আত্মসমর্পণ করেছেন নব‌্য জেএমবির অন‌্যতম নেতা পলাতক মুসার স্ত্রী তৃষ্ণা ও তার মেয়েও।

২ সেপ্টেম্বর রাতে রাজধানীর মিরপুরের রূপনগরের একটি বাসায় পুলিশের অভিযানে জাহিদুল নিহত হন। এদিকে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে জানানো হয়, আশকোনার ওই জঙ্গি আস্তানায় আরো ২/৩ জন পুরুষ সদস্য রয়েছেন। তাদের আত্মসমর্পণের আহ্বান জানানো হয়েছে। তারা আত্মসমর্পণ না করলে পুলিশ অ্যাকশনে যাবে।

পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিটের প্রধান মনিরুল ইসলাম জানান, বাড়িটিতে অবস্থান করা বাকী জঙ্গিদের কাছে গ্রেনেড রয়েছে। তাদের আত্মসমর্পণ করতে বলা হচ্ছে। কিন্তু তারা শরীরে গ্রেনেড বেঁধে প্রতিরোধের ঘোষণা দিচ্ছে।

এর আগে শনিবার ভোররাত থেকে সূর্যভিলা নামে বাড়িটি ঘিরে অভিযান চালানো হয়। তিনতলা ওই ভবনের অন্য ফ্ল্যাটের বাসিন্দাদের সরিয়ে নেয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের বিশেষ বাহিনী সোয়াত যোগ দিয়েছে। অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিসের গাড়ি গেছে। এদিকে এলাকার উৎসুক জনতা বাড়ির ছাদে, আশপাশের রাস্তায় ও ঘিরে রাখা বাড়িটির প্রবেশপথে ভিড় করেছে।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.