আর কত ভোটের প্রতীক্ষায় বাঁশখালীবাসী

0

বাঁশখালী প্রতিনিধি : চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে সব ওয়ার্ডের নির্বাচন সম্পন্ন হলেও আবারো বাঁশখালী ওয়ার্ডের পুরুষ নির্বাচন স্থগিত হওয়ায় বাঁশখালীবাসী আবারো ভোট বিড়ম্বনায় পড়েছে। বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র এবং জেলা পরিষদের ১৩নং ওয়ার্ডের সদস্য প্রার্থী শেখ ফখরুদ্দিন চৌধুরী (ঢোল প্রতীক) প্রার্থী হয়ে প্রথম পর্যায়ে মার্কা না পেলেও পরবর্তীতে কোর্টের নির্দেশে প্রতীক পেয়ে প্রচার-প্রচারণা চালায়। কিন্তু হাইকোর্টে ওই প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণার জন্য পর্যাপ্ত সময়ের জন্য হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং- ১৫৭৭০/২০১৬ দায়ের করে রুল এবং অন্তবর্তীকালীন আদেশ লাভ করেছেন।

এরই আলোকে নির্বাচন কমিশনের উপ-সচিব ফরহাদ আহমদ খান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (নং-১৭.০০.০০০০.০৭৯.৩৯.০২০.১৬-৬১৭) মূলে ২৭ ডিসেম্বর বাঁশখালী ১৩নং ওয়ার্ডের পুরষ নির্বাচন স্থগিত করেন। ওই আদেশ বাঁশখালীতে মঙ্গলবার গভীর রাতে পৌঁছায় অধিকাংশ প্রার্থী পরদিন যথারীতি ভোট প্রদানের জন্য উপস্থিত হয়েও মহিলা সদস্যপদে ভোট প্রদান করে পুরুষ সদস্য পদে ভোট প্রদান থেকে বিরত থাকতে বাধ্য হয়।

বাঁশখালী কেন্দ্রে ১৭২টি ভোট থাকলেও তার মধ্যে এডভোকেট কামরুন্নাহার (দোয়াত কলম) পেয়েছেন ১০৩ ভোট, শাহিদা আক্তার (হরিণ) পেয়েছেন ৫৬ ভোট, বাতিল হয়েছে ১ ভোট এবং ভোট দিতে আসেনি ১২ ভোটার। তারপরেও নানা ধরনের উৎসাহ থাকলেও বাঁশখালীবাসীর নির্বাচনী বিড়ম্বনার শেষ না হওয়ায় হতাশায় ভুগছে অধিকাংশ আগুন্তুক। অনেকেই বলতে শুনা গেছে বাঁশখালীতে নির্বাচনী কুফা লেগেছে। এর থেকে কখন পরিত্রাণ আসবে তা কেউ জানে না। তবে নির্বাচনে আইনশৃঙ্খলা বাহিনী ছিল সরব।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.