বিনামূল্যে এক হাজার ল্যাপটপ বিতরণ

0

সিটিনিউজবিডিঃ তথ্যপ্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে তুলতে এবং প্রতিযোগিতামূলক চাকরি বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে বিনামূল্যে এক হাজার ল্যাপটপ বিতরণ করল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ডিআইইউ বোর্ড অব ট্রাষ্ট্রিজ এর চেয়ারম্যান মোঃ সবুর খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ করেন স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর সাবেক সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ। শুভেচ্ছা বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম লুৎফর রহমান। এছাড়া ল্যপটপ গ্রহণকারীদের শপথ বাক্য পাঠ করান বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ গোলাম রহমান।

প্রধান অতিথির বক্তব্যে কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, তরুন প্রজন্মই দেশের আগামী দিনের কর্নধার, সরকারের রুপকল্প ২০২১ বাস্তবায়ন এবং ডিজিটাল বাংলাদেশ গড়ে তোলার দক্ষ কারিগর। সুন্দর জীবন ও ক্যারিয়ার গড়ে তুলতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, প্রতিটি শিক্ষার্থীরই মেধাবী, স্বচ্ছতা, সততা, পরিশ্রমী হওয়ার দৃঢ় প্রতিজ্ঞা থাকতে হবে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষামূখী তথ্যপ্রযুক্তি বিষয়ক কার্যক্রমের প্রশংসা করে তিনি বিনামূল্যে ল্যাপটপ বিতরণের এ উদ্যোগকে সাহসী ও সময়োপযোগী পদক্ষেপ বলে মন্তব্য করেন। এ সময় ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে প্রত্যন্ত অঞ্চলে সরকারের বিভিন্ন কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার কথা তুলে ধরেন তিনি।

বক্তব্যে সবুর খান বলেন, ডিআইইউ’র প্রতিটি শিক্ষার্থীর হাতে ল্যাপটপ তুল দেয়া হয়েছে যাতে তারা প্রতিযোগিতামূলক চাকুরীর বাজারে উপযুক্ত হয়ে তাদের স্বপ্নের ক্যারিয়ার গড়ে তুলতে পারে। তিনি বলেন, এক সময় অর্থ ও সম্পদের বিচারে পৃথিবীর শ্রেষ্ঠ ধনী নিবার্চন করা হতো, বর্তমানে প্রযুক্তিতে সমৃদ্ধরাই সে স্থান দখল করে নিয়েছে। তিনি শিক্ষার্থীদের ল্যাপটপের সঠিক ব্যবহার ও প্রয়োগ নিশ্চিত করার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের প্রদত্ত স্টার্ট আপ মার্কেট, বিজনেস ইনকিউবেটর, ইনোভেশন সেন্টারের সুবিধা গ্রহণ করে ক্যারিয়ারকে ফোকাস করার আহ্বান জানান।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.