জঙ্গিদের টার্গেট অভিজাত পরিবারের সন্তান:শিক্ষামন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক:: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বাংল দেশের মাদ্রাসাগুলোতে জঙ্গি তৈরি হয় এমন কথাটা সঠিক না। কেননা জঙ্গি গোষ্ঠী দেশের অভিজাত পরিবারের সন্তানদের টার্গেট করছে।

বুধবার(১১ জানুয়ারি) সকালে চট্টগ্রাম সরকারি মহিলা কলেজ মাঠে চট্টগ্রাম শিক্ষাবোর্ড আয়োজিত ‘শিক্ষার উন্নত পরিবেশ, জঙ্গিবাদ মুক্ত শিক্ষাঙ্গন’ শীর্ষক শিক্ষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শুধুমাত্র শিক্ষার্থীরা জঙ্গি গোষ্ঠী জড়িত আছে তাও সঠিক নয়। বরং দেশের কিছু কিছু শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরাও জঙ্গিবাদে জড়িয়ে পড়ছে।

তিনি বলেন, ‘দেশের চলমান উন্নয়নকে বাধা গ্রস্থ করতেই একটি গোষ্ঠী এ জঙ্গি তৎপরতা চালাচ্ছে। বোমাবাজি আমাদের দেশ ও ধর্মের সর্বনাশ করবে। বিদেশীদের কাছে দেশ ও ধর্মের ভাবমূর্তিকে ক্ষুণ্ন করতেই এই অরাজকতা করা হচ্ছে। সকল শিক্ষক, অভিভাবক এবং স্কুল কমিটিসহ স্থানীয় জনগণকে সাথে নিয়ে সামাজিক সচেতনতার মাধ্যমে এর প্রতিরোধ করার আহবান জানান শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।’

চট্টগ্রাম শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলামের সভাপতিত্বে সমাবেশে শিক্ষা সচিব সোহরাব হোসাইন, শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এসএম ওয়াহিদুজ্জামান, চট্টগ্রামের বিভাগীয় কমিশনার রুহুল আমিন, ঢাকা শিক্ষাবোর্ড চেয়ারম্যান মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.