মাদক নির্মূলে সিএমপি’র জিরো টলারেন্স

0

গোলাম সরওয়ার::মাদক দ্রব্যের ব্যবহার নির্মূল করার লক্ষ্যে মাদক বিরোধী সাড়াঁশি অভিযান ও মাদকের বিরুদ্ধে সকল স্তরের পুলিশ সদস্যদের জিরো টলারেন্স মনোভাব প্রদর্শনের নির্দেশনা প্রদান করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ ইকবাল বাহার ।

বুধবার (১১ জানুয়ারি) সকাল সাড়ে ১০ টায় সিএমপি’র সম্মেলন কক্ষে অনুষ্ঠিত মাসিক অপরাধ সভায় তিনি এ নির্দেশনা প্রদান করেন।

পুলিশ কমিশনার তার বক্তব্যে ২০১৬ সালের ডিসেম্বর মাসে নগরীর আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় সিএমপি’র পুলিশ সদস্যসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী সকল ইউনিটকে ধন্যবাদ জ্ঞাপন করেন।এই প্রক্রিয়া অব্যাহত রাখার জন্য সকল থানা, ডিবি সহ অন্যান্য সংস্থাকে যৌথভাবে কাজ করার পরামর্শ প্রদান করেন।

অবৈধ অস্ত্র উদ্ধারের জন্য বিশেষভাবে ডিবি সহ সকল থানার অফিসার ইনচার্জদেরকে সর্বাধিক গুরুত্বারোপের নির্দেশনা প্রদান করেন। এছাড়াও উক্ত সভায় সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের শিশু নির্যাতন প্রতিরোধে এলাকায় অপরাধ দমন সভার মাধ্যমে গণসচেতনতা বৃদ্ধি, কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং কার্যক্রম জোরদার, গাড়ি চুরি প্রতিরোধ, উদ্ধারকৃত চোরাই গাড়ি অ্যাপস’র মাধ্যমে এন্ট্রি করা সহ পোশাকী পুলিশ টহল কার্যক্রম জোরদারের প্রতি গুরুত্ব আরোপ করেন।সভায় পুলিশ কমিশনার মহোদয় নগরবাসীর নিকট পুলিশের কাজে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) জনাব মাসুদ উল হাসান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব সালেহ মোহাম্মদ তানভীর পিপিএম-সেবা, উপ-পুলিশ কমিশনার (বন্দর) জনাব হারুন-উর-রশিদ হাযারী, উপ-পুলিশ কমিশনার (সদর) জনাব ফারুক আহমেদ, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ আব্দুল ওয়ারীশ, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) জনাব এস.এম. মোস্তাইন হোসেন, উপ-পুলিশ কমিশনার (ডিবি-উত্তর ও দক্ষিণ) জনাব পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ডিবি-বন্দর ও পশ্চিম) জনাব মোঃ মারুফ হোসেন, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) জনাব সৈয়দ আবু সায়েম, উপ-পুলিশ কমিশনার (সিএসবি) জনাব মোঃ মোখলেছুর রহমান প্রমুখ।
এএম

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.