সন্তানদের গতিবিধি নজরদারিতে রাখতে মেয়রের আহ্বান

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন,যাদের উপর আগামী নেতৃত্ব ও দেশ পরিচালনার দায়িত্ব অর্পিত হবে তাদেরকে আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে।মূল্যবোধ সম্পন্ন সুনাগরিক না হলে দেশ এবং জাতির কল্যাণ দুরে থাক নিজের কল্যানও করতে পারবে না।

রোববার(১৫ জানুয়ারী) পাঁচলাইশ এস এম নাছির উদ্দিন সিটি কর্পোরেশন মহিলা কলেজ এর নবীন বরণ,বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মেয়র বলেন, সুশিক্ষা অর্জন করে যে সন্তান পিতামাতাকে ভুলে যাবে বা তাদের উপর অন্যায় আচরণ করবে সে সকল সন্তানদের ঘৃনা করা ছাড়া আর কোন পথ থাকে না। আশা করি বর্তমান শিক্ষার্থীরা সেরকম আচরন থেকে নিজেদের বিরত রাখতে সক্ষম হবে

মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন বলেন, কোটি কোটি টাকা ভর্তুকি দিয়ে সিটি কর্পোরেশন আলোকিত মানুষ গড়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কারন স্বাধীনতাকে অর্থবহ করতে হলে এবং দেশ থেকে দারিদ্র দুর করতে হলে শিক্ষার কোন বিকল্প নেই। শিক্ষার হার বাড়াতে হবে, শিক্ষা প্রতিষ্ঠান বৃদ্ধি করতে হবে এবং শিক্ষার মান ও গুন বৃদ্ধি করতে হবে। সেক্ষেত্রে শিক্ষকদের ভূমিকা গুরুত্বপূর্ণ। মেয়র আশা করেন ২০৩০ সনের মধ্যে বাংলাদেশ দারিদ্রমুক্ত ও সুশিক্ষিত একটি দেশে পরিণত হবে।সন্তানদের গতিবিধি নজরদারিতে রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানান মেয়র

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ২৪ নং ওয়ার্ড কাউন্সিলর এবং শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক। এতে প্রধান আলোচক ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড চট্টগ্রাম এর কলেজ পরিদর্শক সুমন বড়ুয়া।বিশেষ অতিথি ছিলেন ৩ নং ওয়ার্ড কাউন্সিলর কফিল উদ্দিন খান, ২৭ নং ওয়ার্ড কাউন্সিলর এইচ এম সোহেল, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর সৈয়দা কাশফিয়া নাহরিন দিশা, প্রধান শিক্ষা কর্মকর্তা মিসেস নাজিয়া শিরিন,কলেজ পরিচালনা কমিটির দাতা সদস্য প্রকৌশলী এস এম রিজওয়ানুল বারী ও ৩ নং পাঁচলাইশ ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জামাল উদ্দিন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.