চসিকের ৫টি ডাম্পিং স্টেশন উদ্বোধন

0

নিজস্ব প্রতিবেদক:: আরবান পাবলিক এন্ড এনভায়রনমেন্টাল হেল্থ সেক্টর ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় প্রায় ১৬ কোটি টাকা ব্যয়ে ৫টি সেকেন্ডারী ট্রান্সফার(এসটিএস)ষ্টেশন উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৬ জানুয়ারী)সকাল ১১টায় নগরীর এয়ারপোর্ট রোডস্থ ১৪ নং ঘাট এলাকায় এ প্রকল্প উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অধীনে চট্টগ্রাম সিটি কর্পোরেশন এলাকায় এডিবি’র অর্থায়নে আবর্জনা ও বর্জ্য ডাম্পিং এর জন্য নির্মিত হয়েছে সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন’।

এ উপলক্ষে এয়ারপোর্ট রোডের ১৪ নং ঘাট এলাকায় অনুষ্ঠিত সুধি সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব আ জ ম নাছির উদ্দীন।

সুধী সমাবেশে মেয়র বলেন, রাস্তার সকল ডাষ্টবিন ও কন্টেইনার অপসারন করে নগরীর পরিবেশ আরো উন্নত করা হবে।৪১ নং দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে এয়ারপোর্ট সহ গুরুত্বপূর্ণ স্থাপনা বিদ্যমান সে কারনে এ ওয়ার্ডের উন্নয়ন কার্যক্রমকে গুরুত্ব দিয়েছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন গ্রিন সিটির প্রকল্পের অধীনে এয়ারপোর্ট থেকে সড়কদ্বীপ ও আশপাশের ফুটপাত বিউটিফিকেশনের আওতায় এনে দৃষ্টি নন্দন করা হবে।

মেয়র বলেন, চলমান উন্নয়ন কাজের মধ্যে ব্রিজ,কালভার্ট ও নালা নির্মাণ অন্যতম। এ ওয়ার্ডে জাইকা,এডিপি,এডিবি, থোক ও রাজস্ব সহ প্রায় ৫০ কোটি টাকারও অধিক উন্নয়ন কর্মকান্ড চলমান রয়েছে।

তিনি বলেন, নগরীর অবকাঠামোগত উন্নয়ন,আলোকায়ন,পরিচ্ছন্নতা,শিক্ষা ও স্বাস্থ্য সেবায় ৩ বছরের প্লান কার্যকর করা হচ্ছে। আশা করা যাচ্ছে এ সময়ের মধ্যে সড়ক,অলিগলি,নালা নর্দমা,আলোকবাতি সহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা সম্ভব হবে। তিনি নগরীর সেবাধর্মী কর্মকান্ড সফল বাস্তবায়নে নগরবাসীর সহযোগিতা কামনা করেন।

আজ এসটিএস-৫,৬,৮,৯ ও ১১ যথাক্রমে এফআইডিসি রোড, এয়ারপোর্ট রোড, সাগরিকা,পোর্টকানেকটিং রোড, পশ্চিম মাদারবাড়ী বরিশাল কলোনীতে প্রতিষ্ঠিত ৫টি সেকেন্ডারী ট্রান্সফার ষ্টেশন উদ্বোধন করা হলো।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন। বিশেষ অতিথি ছিলেন যুগ্ম সচিব ও প্রকল্প উপ পরিচালক উত্তম কুমার কর্মকার,৪১ নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী। স্বাগত বক্তব্য রাখেন প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ শফিকুল মন্নান ছিদ্দিকী।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.