শিশু সাহিত্যে পুরস্কার লাভ করায় রাশেদ রউফকে অভিনন্দন

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের(সিইউজে) সম্মানিত সদস্য, খ্যাতিমান শিশু সাহিত্যিক ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ শিশু সাহিত্যে বাংলা একাডেমী পুরষ্কারে ভুষিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন সিইউজে নির্বাহী পরিষদ এবং চট্টগ্রাম প্রেসক্লাব।
সোমবার (২৩ জানুয়ারি) বিকেলে একাডেমির ড. মুহম্মদ শহীদুল্লাহ ভবনের শহীদ মুনীর চৌধুরী সভাকক্ষে সংবাদ সম্মেলনে একাডেমীর মহাপরিচালক শামসুজ্জামান খান পুরস্কারে ভুষিতদের নাম ঘোষণা করেন।
সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এবং চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি কলিম সরোয়ার ও সাধারণ সম্পাদক শুকলাল দাশ এক যৌথ বিবৃতিতে বাংলা একাডেমী পুরস্কার লাভ করায় রাশেদ রউফকে অভিনন্দন জানান। একই সাথে তাঁর সুস্থ জীবন ও সাহিত্যে তাঁর উত্তরোত্তর উৎকর্ষতা কামনা করেন।
উল্লেখ্য শিশু সাহিত্যিক রাশেদ রউফ চট্টগ্রামের পটিয়া উপজেলার ছনহরা গ্রামে জন্ম গ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে মার্স্টাস করেন। শিশু সাহিত্যে অবদানের জন্য তিনি ইতিপূর্বে এম নুরুল কাদের শিশু সাহিত্য পুরস্কার, বাপি শাহরিয়ার পুরস্কার, স¤প্রতি চট্টগ্রাম সিটি করপোরেশন পুরস্কার ও চট্টগ্রাম প্রেসক্লাব ও শিল্পকলা পুরস্কার সহ একাধিক পুরস্কার লাভ করেছেন।
পুরস্কার পেয়েছেন- কবিতায় আবু হাসান শাহরিয়ার, কথাসাহিত্যে শাহাদুজ্জামান, প্রবন্ধে মোরশেদ শফিউল হাসান, অনুবাদে অধ্যাপক নিয়াজ জামান, মুক্তিযুদ্ধ সাহিত্যে ড. এম এ হাসান, আত্মজীবনী ও স্মৃতিকথায় নূরজাহান বোস, শিশু সাহিত্যে রাশেদ রউফ, বিজ্ঞান ও প্রযুক্তি ও নাটকে কেউ পুরস্কার পাননি।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.