এলজিইডি’র উন্নয়ন কার্যক্রম হবে পরিবেশ বান্ধব:প্রধান প্রকৌশলী

0

নিজস্ব প্রতিবেদক::এলজিইডি’র সকল উন্নয়ন কার্যক্রম জলবায়ু সহিঞ্চু ও পরিবেশ বান্ধব হবে বলে উল্লেখ করেছেন এলজিইডি’র প্রধান প্রকৌশলী জনাব শ্যামা প্রসাদ অধিকারী।
শুক্রবার (২৭ জানুয়ারী)দুপুরে চট্টগ্রাম এলজিইডি মিলনায়তনে দিনব্যাপী এলজিইডি আয়োজিত এক উন্নয়ন কর্মশালায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন ।

সভাপতির বক্তব্যে তিনি বলেন,চট্টগ্রাম অঞ্চলের ৫টি জেলায় বর্তমান অর্থবছরে প্রায় ২ হাজার কোটি টাকার উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন হচ্ছে। সরকারি অর্থায়নের পাশাপাশি ওয়ার্ল্ড ব্যাংক, এডিবি, জাইকা, সৌদি ফান্ড, ড্যাচ অর্থায়নে গ্রামীণ, নগর ও পানি সম্পদ উন্নয়নে চট্টগ্রাম অঞ্চলে ৩৫টি প্রকল্পের আওতায় উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হচ্ছে।

কাজের গুণগত মানের দিকে বিশেষ দৃষ্টি রেখে নির্ধারিত সময়ের মধ্যে প্রকল্পের কাজ শেষ করার জন্য তিনি সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকসহ উপস্থিত সকল কর্মকর্তাদেরকে নির্দেশনা দেন

জনগণের দুর্ভোগ লাঘবে তিনি সকল সড়ক রক্ষণাবেক্ষণের কাজ শুষ্ক মৌসুমে দ্রুত সম্পন্ন করার জন্য পরামর্শ দেন। জলবায়ু সহিঞ্চু ও পরিবেশ বান্ধব প্রকল্প গ্রহণ ও বাস্তবায়নে তিনি সকলকে অনুরোধ করেন। সড়ক ও যে কোন ধরনের অবকাঠামো নির্মাণ কাজে কোন অবস্থাতেই যাতে পাহাড় ও বনায়ন ক্ষতিগ্রস্থ না হয় সে দিকে লক্ষ্য রাখার জন্য তিনি সকলকে নির্দেশনা দেন।প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত সকল কার্যক্রম অগ্রাধিকার ভিত্তিতে দ্রুত সম্পন্ন করার জন্য তিনি সকলকে নির্দেশনা দেন এবং সরকারের উন্নয়নের মহাসড়ক বাস্তবায়নের স্থায়ী রূপ দেয়ার জন্য চট্টগ্রাম অঞ্চলে সরকারের প্রতিশ্রুতিমত আগামী দিনে সরকার ও দাতা সংস্থার অর্থায়নে আরও উন্নয়ন কাজ বাস্তবায়ন করা হবে মর্মে উল্লেখ করেন।

চট্টগ্রাম অঞ্চলের সকল জেলার বিভিন্ন পর্যায়ের প্রায় ৪০০ কর্মকর্তা এ কর্মশালায় উপস্থিত ছিলেন। চলতি ২০১৬-২০১৭ অর্থ বছরের বার্ষিক উন্নয়ন কর্মসূচীর শতভাগ কাজ বাস্তবায়ন নিশ্চিতকরণে প্রধান প্রকৌশলী উপস্থিত সকলকে দিক নির্দেশনা দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.