৯ম ওয়েজবোর্ড বাস্তবায়ন না হলে সাংবাদিকরা কঠোর আন্দোলনে যাবে- বিএফইউজে সভাপতি

0

সিটিনিউজ ডেস্ক :  বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের(বিএফইউজে) সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল বলেছেন, ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ অবিলম্বে গঠন করা না হলে দেশের সাংবাদিক সমাজ কঠোর আন্দোলনে যাবে। তখন তথ্যমন্ত্রী ক্ষমা চেয়েও পার পাবেন না। যেখানে রাষ্টপতি ও প্রধানমন্ত্রী ৯ম ওয়েজবোর্ড গঠনের ব্যাপারে নৈতিক সমর্থন দিয়েছেন সেখানে তথ্যমন্ত্রীর অহেতুক সময় ক্ষেপন সাংবাদিকদের জন্য অপমানজনক। এছাড়া তিনি সাংবাদিক সমাজের অভিভাবক প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার এবং সাংসদদের অযাচিত আচরণ রোধে স্পিকারকে রুল দেয়ার দাবী জানান।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন(সিইউজে) আয়োজিত ৯ম ওয়েজবোর্ড ঘোষণা ও বাস্তবায়নের দাবীতে এবং মাননীয় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবাহান চৌধুরীর বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে অনুষ্টিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মঙ্গলবার(৩১জানুয়ারী) সকালে চট্টগ্রাম প্রেসক্লাব চত্ত্বরে সিইউজে সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে এবং যুগ্ম সম্পাদক স্বরূপ ভট্টাচার্যের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে প্রধানবক্তা হিসাবে উপস্থিত ছিলেন বিএফইউজের মহাসচিব ওমর ফারুক, বক্তব্য রাখেন বিএফইউজের সহ-সভাপতি শহীদ উল আলম, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ, সিইউজের সাবেক সভাপতি অঞ্জন কুমার সেন, মোস্তাক আহমেদ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব আলী আব্বাস, সিইউজের সিনিয়র সহ সভাপতি রতন কান্তি দেবাশীষ, বিএফইউজের যুগ্ম মহাসচিব তপন চক্রবর্তী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মহসীন চৌধুরী, সিইউজের সাবেক সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ রিটন, চট্টগ্রাম প্রেসক্লাবের অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, সিইউজের সাংগঠনিক সম্পাদক সবুর শুভ, টিভি জার্নালিস্ট এসোসিয়েশনের যুগ্ম সম্পাদক লতিফা আনসারী রুনা, সিইউজে পূর্বদেশ ইউনিটের প্রধান বাবুল চৌধুরী, সিইউজে সদস্য প্রিতম দাশ, আহমেদ কতুব প্রমূখ।
সমাবেশে প্রধানবক্তার বক্তব্যে ওমর ফারুক কলেন, তথ্য মন্ত্রী সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ গঠন না করে সাংবাদিক সমাজের সাথে বৈজ্ঞানিক ষড়যন্ত্রে লিপ্ত হযেছেন। তিনি হুশিয়ারী দিয়ে বলেন, তথ্যমন্ত্রীর এহেন কার্যকলাপ কোন সুফল বয়ে আনবে না। বরং দেশের সাংবাদিক সমাজকে ক্রমশ: ঝুঁকির মধ্যে ঠেলে দিচ্ছে। বিএফইউজে মহাসচিব অবিলম্বে সাংবাদিকদের জন্য ৯ম ওয়েজবোর্ড রোয়েদাদ গঠন করা না হলে দেশের সাংবাদিক সমাজ তথ্য মন্ত্রীর পদত্যাগের দাবীতে আন্দেলনে নামবে।

চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা
চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভায় উপস্থিত নেতৃবৃন্দরা

সমাবেশের পরে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের বার্ষিক সাধারণ সভা সংগঠনের সভাপতি রিয়াজ হায়দার চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, অর্থ সম্পাদকের প্রতিবেদন পেশ করেন অর্থ সম্পাদক উজ্জ্বল কান্তি ধর।

বিভিন্ন প্রস্তাব দিয়ে বক্তব্য রাখেন সিইউজের সাবেক সভাপতি আতাউল হাকিম, সাবেক সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাশ, আসিফ সিরাজ, সদস্য রোকসারুল ইসলাম, মহসীন চৌধুরী , স্বপন মল্লিক, মোস্তফা কামাল পাশা প্রমূখ।

সভায় বক্তারা সিইউজের নির্বাহী পরিষদকে ধন্যবাদ জানিয়ে সিইউজের কার্যক্রমকে গতিশীল করার জন্য বিভিন্ন পরামর্শ দেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.