চট্টগ্রামে মা ও শিশু হাসপাতালের ইফতার মাহফিল অনুষ্ঠিত

0

 সিটিনিউজবিডি  :   চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের বার্ষিক ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  রোববার হাসপাতালের  কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক এম এ তাহের খানের সভাপতিত্বে হাসপাতাল ক্যাম্পাসে ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি ছিলেন রূপালী ব্যাংক লি. এর পরিচালক ও চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি মো. আবু সুফিয়ান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী ও দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহিরুল ইসলাম।

বক্তব্য রাখেন কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি এস এম মোরশেদ হোসেন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম আজাদ, অধ্যক্ষ লায়ন ড. মোহাম্মদ সানাউল্লা, এস এম কুতুব উদ্দিন, ডা. শাহাদাত হোসেন, জাহিদুল হাসান, খায়েজ আহমেদ ভূইয়া, চমাশিহা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ এস এম মোস্তাক আহমেদ, হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক।

অনুষ্ঠানে মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনায় অংশ নেন জাম্বুরী মাঠ সরকারি কলোনি জামে মসজিদের সাবেক খতিব মাওলানা আবুল কালাম আজাদ ও বড় পুকুর পাড় জামে মসজিদের খতিব মাওলানা আসহাব উদ্দিন কুতুবী।

মাহে রমজানের গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনায় বক্তারা মাহে রমজানের শিক্ষা মানুষের ব্যক্তি, পরিবার, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে অনুসরণের ওপর গুরুত্বারোপ করেন।
প্রধান অতিথি আবু সুফিয়ান বলেন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল চিকিৎসা সেবায় এ অঞ্চলে সরকারের পাশাপাশি বেসরকারি পর্যায়ে অত্যন্ত গুরুত্বপূর্ণ অবদান রেখে চলছে। বর্তমানে মা ও শিশু হাসপাতাল দেশের একটি শীর্ষ স্থানীয় হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। এ হাসপাতালের উন্নয়নে তিনি সকলকে এগিয়ে আসার আহবান জানান।

বিশেষ অতিথি দৈনিক আজাদীর বার্তা সম্পাদক এ কে এম জহিরুল ইসলাম বলেন, হাসপাতাল পরিচালনার সঙ্গে যুক্ত হবার জন্য বাইরে যে পরিমাণ দুর্নাম, অপপ্রচার চলে তা দেখে বিশ্বাস হয় না মা ও শিশু হাসপাতালের ভেতরে এতটা অগ্রগতি সাধন করেছে। তিনি সেবামূলক এ প্রতিষ্ঠানকে সব ধরনের সংকীর্ণতার উর্ধ্বে রাখার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান এবং হাসপাতালের অগ্রযাত্রায় যার যার অবস্থানে থেকে অবদান রাখার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি চট্টগ্রাম প্রেসক্লবের সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী হাসপাতালের অসহায়, গরীব মুসলিম রোগীদের চিকিৎসা সহায়তার জন্য হাসপাতালের যাকাত ফান্ডে যাকাত প্রদানের জন্য সকলকে অনুরোধ জানান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কার্যনির্বাহী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, ডা. কামরুন নাহার দস্তগীর, আনোয়ারুল ইসলাম।  ইফতার মাহফিলে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.