বন্দরে পণ্য পরিবহনে সুব্যবস্থাপনা আনতে হবে: মহিউদ্দিন

0

নিজস্ব প্রতিবেদক::চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, চট্টগ্রাম বন্দর থেকে সারা দেশে পণ্য পরিবহনে একটি সুশৃঙ্খল ব্যবস্থাপনার জন্য বন্দর কর্তৃপক্ষ, প্রশাসন ও পরিবহণ মালিকদের সমন্বিত দায়িত্ব রয়েছে।

বুধবার (৮ ফেব্রুয়ারি) সকালে আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির পক্ষ থেকে আলহাজ্ব দীন মোহাম্মদ প্রদত্ত এক স্মারকলিপি প্রদানকালে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বন্দর থেকে মালামাল পরিবহনের ক্ষেত্রে মাঝ পথে চাঁদবাজী এবং অহেতুক হয়রানি করা হয়। এ ক্ষেত্রে আমাদের অর্থনৈতিক উন্নয়ন বাঁধাগ্রস্থ হচ্ছে। তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে দাবি জানান বন্দর থেকে মালামাল পরিবহনে নিদিষ্ট গন্তব্যে পৌঁছতে সর্বাত্মক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

তিনি মালিক সমিতির উদ্যেশ্যে বলেন, মহাসড়কে পণ্য ডাকাতি, চালকদের হত্যা, অপহরন, নানাবিধ হয়রানিসহ সকল অন্যায়ের বিরুদ্ধে আপনাদের নিরলস সংগ্রামে আমি আপনাদের পক্ষে আছি।

এ ব্যাপারে আপনাদের কোন সুনিদিষ্ট অভিযোগ ও প্রস্তাবনা থাকলে সে ব্যাপারে যথাযথ কর্তৃপক্ষের কাছে পেশ করবো।তিনি চট্টগ্রাম বন্দর থেকে ঢাকা-চট্টগ্রাম মহাড়সকে মালামাল আনা নেয়ার ক্ষেত্রে সকল প্রতিবন্ধকতা পরিহার করতে আমার অব্যাহত সংগ্রাম চলছে এবং চলবে।মহাসড়ককে অভয় করার জন্য আমি পরিবহন মালিক শ্রমিক কর্মচারীদের পক্ষে আছি এবং থাকবো।এ ক্ষেত্রে নৌ-পরিবহন ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। আমি আশা করি মহাসড়কে ওজন নিয়ন্ত্রনের জন্য সরকারিভাবে মীরসরাই, মেঘনা ও ব্রাহ্মবাড়িয়া যে স্কেল বসানো হয়েছে তা দুর্নীতিগ্রস্থ। তাই বঙ্গবন্ধু সেতুর অনুরূপ সেনাবাহিনীর মাধ্যমে পরিচালনা করা হউক।এতে একদিকে সরকার যেমন রাজস্ব আদায়ের মধ্যমে লাভবান হবে এবং অন্যদিকে মালিকগণ হয়রানি থেকে মুক্তি পাবে।তিনি আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির নেতৃবৃন্দকে বলেন, সমঝোতা ও পারস্পরিক বোঝাপড়ার মধ্য দিয়ে সমস্যার সমাধান করতে হবে। কোন সাংঘর্ষিক অবস্থা কাম্য নয়।

স্মারকলিপি প্রদানকালে আন্তঃজিলা মালামাল পরিবহন সংস্থা ট্রাক ও কভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি হাজী মুনির আহম্মদ, কার্যকরী সভাপতি মোঃ আজাদ দোভাষ, সহসভাপতি আলহাজ্ব মোঃ কামাল উদ্দিন,মীর মোঃ মহিউদ্দিন, মোঃ নাছির মিয়া, মোঃ সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক হাজী দীন মোহাম্মদ, যুগ্ম সম্পাদক হাজী নুরুল হক,আলহাজ্ব জাহাঙ্গীর মোঃ দস্তগীর, কাজী জাফর উল্লাহ, সালেহ আহম্মদ, সহ সম্পাদক মোঃ আজিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবদুল মাবুদ, অর্থ সম্পাদক মোঃ সালাহ উদ্দীন জাহেদ, দপ্তর সম্পাদক মোঃ আবদুল নাহিদ, প্রচার সম্পাদক হাজী বেলাল উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক জসিম উদ্দিন হায়দার, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মোঃ মাসুদুল ইসলাম, সমাজ কল্যান সম্পাদক মোঃ ফয়সাল ইউনুস অভি, কার্যকরী সদস্য রফিক উদ্দিন, মতিউর রহমান সৌরভ, ফরহাদুল হাসান মোস্তফা, মোঃ দেলোয়ার হোসেন, খোরশেদ আলম রিটন ও মোঃ আবদুল হক উপস্থিত ছিলেন।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.