সমাজে শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিতে আউলিয়াদের অনুসরণ করতে হবে

0

নিজস্ব প্রতিবেদক::সমাজে শান্তি-সম্প্রীতি ও সহাবস্থান নিশ্চিত করতে হযরত সৈয়দ মইনুদ্দিন আহমদ আল্-হাসানী (ক.)’র জীবনাদর্শ অনুসরণ করতে হবে বলে মন্তব্য করেছেন হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)

বৃহস্পতিবার(৯ ফেব্রুয়ারি) ইমামে আহলে সুন্নাত শাহ্সূফী আল্লামা সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী (ক.)’র দু’দিনব্যাপী ৮০তম খোশরোজ শরিফের প্রথম দিনে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভাপতির বক্তব্যে হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ মাইজভাণ্ডারী (ক.)’র জীবন-কর্মের উপর আলোচনায় সভাপত্বি করেন তাঁরই স্থলাভিষিক্ত আওলাদ হযরত শাহ্সূফী সৈয়দ সাইফুদ্দীন আহমদ আল্-হাসানী (ম.জি.আ.)।

তিনি বলেন,অশান্ত বিশ্বে শান্তির বাতাবরণ, হিংস্রতার বিপরীতে প্রেমবাদ এবং আত্মশুদ্ধি অর্জনে সূফীবাদী দর্শন তথা মাইজভাণ্ডারী ত্বরিকার দর্শন নিয়ে মহান মুর্শিদ কেবলা হযরত সৈয়দ মইনুদ্দীন আহমদ আল্-হাসানী কাদ্দাছাল্লাহু ছিররাহুল আজিজ বিশ্বজুড়ে নিরলস কাজ করে গেছেন। তাঁর সুদূরপ্রসারী কর্মপরিকল্পনা ও দূরদর্শিতার ফলশ্র“তিতে মাইজভাণ্ডারী ত্বরিকা আজ বিশ্বপরিচিতি লাভ করে শীর্ষতার পথে এগিয়ে চলছে।

তিনি সমাজে শান্তি-স¤প্রীতি ও সহবস্থান নিশ্চিত করতে হুজুর কেবলার জীবনাদর্শ অনুসরণের আহ্বান জানান।অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহজাদা সৈয়দ মেহবুব-এ-মইনুদ্দীন আল্-হাসানী (ম.জি.আ.), শাহজাদা সৈয়দ মাশুক-এ-মইনুদ্দীন আল্-হাসানী (ম.জি.আ.), শাহজাদা সৈয়দ হাসনাইন-এ-মইনুদ্দীন আল্-হাসানী (ম.জি.আ.), পার্লামেন্ট অব ওয়ার্ল্ড সূফীজ সাংগঠনিক সম্পাদক ড. আহমদ তিজানী বিন ওমর।

আলোচনায় অংশগ্রহণ করেন, ট্রাস্টের মহাসচিব খলিফা এডভোকেট কাজী মহসিন চৌধুরী, আন্জুমান সাধারণ সম্পাদক খলিফা মুহাম্মদ আলমগীর খান মাইজভাণ্ডারী, এডভোকেট ওয়াজউদ্দিন মিয়া, সিঙ্গাপুর আনজুমান সভাপতি মোতাহের হোসেন, মাওলানা বাকের আনসারী প্রমুখ।খোশরোজ শরীফের আগামীকাল ১০ ফেব্র“য়ারি জুমা’বার প্রধান দিবস ও আখেরী মুনাজাত।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.