মুশফিক-মিরাজে স্বস্তিতে বাংলাদেশ

0

খেলাধুলা : হায়দরাবাদ টেস্টের তৃতীয় দিন শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩২২ রান। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টে দলের বিপর্যয়ে মেহেদী হাসান মিরাজকে নিয়ে লড়াই করেছেন অধিনায়ক মুশফিকুর রহিম। তাদের ব্যাটের উপর ভর করে তৃতীয় দিনটি নিজেদের করে নিয়েছে টাইগাররা।

৮১ রান নিয়ে মুশফিক এবং ৫১ নিয়ে মিরাজ রোববার চতুর্থ দিনে ব্যাট হাতে মাঠে নামবেন। ভারতের চেয়ে এখনও ৩৬৫ রানে পিছিয়ে আছে বাংলাদেশ। তবে তার আগে ৬ উইকেটে ৩২২ রানে তৃতীয় দিন শেষ করেছে তারা।

শনিবার ১ উইকেটে ৪১ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে বাংলাদেশ। দিনের শুরুতেই মুমিনুল হকের সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউটের শিকার হন তামিম ইকবাল (২৪)। এরপর ৬৪ রানে উমেশ যাদবের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন মুমিনুল। সেখান থেকে দলের হাল ধরেন সাকিব ও মুশফিকুর রহিম। কিন্তু ৮২ রান করে বাজে শটের মাশুল দিলেন সাকিব। অশ্বিনের বলে উমেশ যাদবের হাতে ধরা পড়েন তিনি। এরপর ১৬ রান করে লেগ বিফোরের ফাঁদে পড়েন সাব্বির রহমান।

এমন অবস্থায় ২৩৫ রানে ৬ উইকেট পড়ে যাওয়ার পর আশঙ্কা দেখা দিল বাংলাদেশ পুরো দিন খেলতে পারবে কিনা। শেষ পর্যন্ত মুশফিক আর মিরাজের ব্যাটেই দিন শেষ করল বাংলাদেশ।

এ বিভাগের আরও খবর

আপনার মতামত লিখুন :

Your email address will not be published.